পাকিস্তানের বিপক্ষে ছিটকে গেলেন হ্যাজেলউড-কামিন্স

স্পোর্টস লাইফ, ডেস্কঅস্ট্রেলিয়ান ক্রিকেটে চলছে চরম দুঃসময়। ‘অগোছালো’ দলকে সাজিয়ে নেওয়ার সুযোগও হচ্ছে না তাদের। অক্টোবরে পাকিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাত সফরে কিছুটা হলেও গুছিয়ে ওঠার সুযোগ ছিল; কিন্তু হলো না। চোটের কারণে খেলতে পারছেন না দলের দুই পেসার জশ হ্যাজেলউড ও প্যাট কামিন্সের।

দুজনই পিঠের চোট কাটিয়ে ওঠার কাজ করছেন। আশা ছিল, পাকিস্তানের বিপক্ষে সিরিজে দলে ফিরবেন তারা। যদিও ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) ফিজিও ডেভিড বিকলি নিশ্চিত করেছেন, ফিট হতে না পারায় সংযুক্ত আরব আমিরাত সফরে যাওয়া হচ্ছে না হ্যাজেলউড ও কামিন্সের। এরই সঙ্গে টানা ১৩ ম্যাচ খেলার দৌড় থামলো কামিন্সের। আর ২০১৪ সালে টেস্ট অভিষেক হওয়ার পর এই প্রথম কোনও সিরিজ মিস করবেন হ্যাজেলউড।

দুঃসংবাদের মধ্যে ভালো খবর হলো আরেক পেসার মিচেল স্টার্কের ফেরা। লম্বা সময় পর তিনি ফিরছেন পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে। গত বছর ইংল্যান্ডের বিপক্ষে বক্সিং ডে টেস্ট মিস করেছিলেন স্টার্ক গোড়ালির চোটে, এরপর থেকে মাঠের বাইরে ছিলেন তিনি।

বল টেম্পারিংয়ে নিষিদ্ধ হয়েছেন দলের সেরা দুই খেলোয়াড় স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। এবার ছিটকে গেলেন হ্যাজেলউড ও কামিন্স। পাকিস্তানের বিপক্ষে কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে অস্ট্রেলিয়ার জন্য। এর ওপর আবার এশিয়ায় তাদের রেকর্ড মোটেও সুবিধার নয়। গত ১০ বছরে খেলা ২৪ টেস্টে মাত্র তিনটিতে জয়ের মুখ দেখেছে অস্ট্রেলিয়া।

Print Friendly, PDF & Email