পাকিস্তান লিগে খেলে জরিমানা গুনছেন আফগানিস্তানের শাহজাদ

স্পোর্টস লাইফ, ডেস্কপ্রতিভার কমতি নেই আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদের। কিন্তু শৃঙ্খলা পালনের দিকে যেন সামান্যও চেষ্টা নেই তার। মাঠের ঘটনায় যতোটা ইতিবাচক হয়ে খবরে আসেন, মাঠের বাইরের ঘটনায় এর চেয়ে বেশি নেতিবাচকভাবেই খবরের বিষয়বস্তু হন তিনি।

এবার নতুন করে শাহজাদ খবরে এলেন আফগান ক্রিকেট বোর্ডের অনুমতি না নিয়েই পাকিস্তানের ঘরোয়া লিগে খেলার কারণে। বিশ্বকাপ বাছাইপর্ব শেষে জিম্বাবুয়ে থেকে পাকিস্তানে চলে যান শেহজাদ।

সেখানে আফগানিস্তানের সীমান্ত ঘেঁষা শহর পেশোয়ারের একটি ঘরোয়া লিগে অংশ নেন তিনি। কিন্তু তার ছিল না আফগানিস্তানের ক্রিকেট বোর্ড থেকে নেয়া কোনো অনাপত্তিপত্র।

অনাপত্তিপত্র না নেয়ার অপরাধে শাহজাদকে ৩ লক্ষ আফগানি রুপি জরিমানা করেছে এসিবি (আফগানিস্তান ক্রিকেট বোর্ড)। একইসাথে তাকে হুঁশিয়ারি দেয়া হয়েছে নিকট ভবিষ্যতে আবারও কোনো নিয়ম ভঙ্গ করলে ক্রিকেট থেকে নিষেধাজ্ঞার মতো বড় শাস্তিও পেতে পারেন তিনি।

এসিবির মিডিয়া এবং মার্কেটিং বিভাগের প্রধান লুতফুল্লাহ স্ট্যানিকজাই বলেন, ‘এখন তো আমাদের নিজ দেশেই সুগঠিত ঘরোয়া ক্রিকেট কাঠামো। ফলে এখন আর আরেক দেশে গিয়ে ক্রিকেট খেলার কোনো প্রয়োজনই দেখি না আমরা। আমাদের দেশেই এখন অনেক অনেক ক্রিকেট খেলা হচ্ছে।’

Print Friendly, PDF & Email