পিএসজি ছাড়ছেন আলভেজ, গন্তব্য অজানা!

স্পোর্টস লাইফ, ডেস্কব্রাজিলের পেশাদার ক্লাব বাহিয়া দিয়ে শুরু এরপর স্পেনে সেভিয়া, বার্সেলোনার হয়ে ১৪ বছর কাটানোর পর এক মৌসুম ইতালির জুভেন্টাসে খেলে ফ্রেঞ্চ ক্লাব পিএসজিতে যোগ দেন দানি আলভেজ। তবে এখন ফ্রান্সেও যেন মন বইছে না এই রাইটব্যাকের। তাই তো জাতীয় দলের হয়ে কোপা আমেরিকাতে খেলার সময়ই ঘোষণা দিয়ে বসলেন, পিএসজি ছাড়ছেন তিনি।

দুই মৌসুম খেলেই পিএসজি ছাড়ার সিদ্ধান্তের কথাটি আলভেজ পেরুর বিপক্ষে ব্রাজিলের ম্যাচ শেষেই জানিয়ে দেন। পেরুকে ৫-০ গোলে বিধ্বস্ত করার দিনে আলভেজ করেছেন দর্শনীয় এক গোল। সেই জয়ের আনন্দ মাথায় নিয়েই এই ঘোষণাটি দেন আলভেজ। কিন্তু পরবর্তী গন্তব্যের কথা পরিষ্কার করেননি ৩৬ বছর বয়সী এই ব্রাজিলিয়ান।

ফ্রান্স ছাড়ার ঘোষণা দিয়ে আলভেজ তার ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে লিখেছেন, ‘আমার জীবন চক্রের আরও একটি অধ্যায়ের সমাপ্তি হলো আজ। অর্জন, শিক্ষা এবং দারুণ এক অভিজ্ঞতার চক্র ছিল এই অধ্যায়। আমি পিএসজি পরিবার ধন্যবাদ জানাই যে তারা আমাকে তাদের ইতিহাস তৈরির ভাগিদার হওয়ার সুযোগ করে দিয়েছিল।’

অভিজ্ঞ এই ফুটবলার কোথায় যাচ্ছেন তা নিশ্চিত না হলেও, উড়ো খবর সাবেক গুরু পেপ গার্দিওলার সঙ্গে পুনর্মিলনী হতে চলেছে আলভেজের। জুভেন্টাস থাকতে গার্দিওলার কোচিং করানো বর্তমান ক্লাব ম্যানচেস্টার সিটিতে তার যোগ দেয়া প্রায় নিশ্চিত হলেও, শেষে তা আর হয়নি।

জানা গেছে ব্রাজিল, স্পেন, ইতালি এবং ফ্রান্স ঘুরে আলভেজ এবার নিতে চান ইংলিশ লিগে খেলার স্বাদ। তবে ভক্ত-সমর্থকদের হয়তো খুব বেশি অপেক্ষায় রাখবেন না আলভেজ। কোপা আমেরিকা শেষেই নিজের নতুন ঠিকানা জানিয়ে দিতে পারেন তিনি।

Print Friendly, PDF & Email