পেরুকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

স্পোর্টস লাইফ, ডেস্কসব শঙ্কার অবসান ঘটিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠলো ব্রাজিল। শনিবার সাও পাউলোর করিন্থিয়ানস স্টেডিয়ামে পেরুকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে তিতের শিষ্যরা।

তিন বছর আগে এই পেরুর কাছে গ্রুপের শেষ ম্যাচ হেরে কোপা আমেরিকা থেকে ছিটকে যায় ব্রাজিল। প্রথম দুই ম্যাচে ৪ পয়েন্ট পাওয়া দলটি এবারও গ্রুপের শেষ ম্যাচে পেরুকে পায়। দেশের সমর্থকদের সামনে এবার আর তেমন লজ্জা পেতে  হলো না সেলেসাওদের।

তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে তারা। বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়ে ব্রাজিলের সঙ্গে নকআউট পর্বে ভেনেজুয়েলা। এখনও আশা শেষ হয়নি পেরুর, তৃতীয় সেরা দল হিসেবে ওঠার সুযোগ থাকছে তাদের। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ চূড়ান্ত হবে ‘বি’ ও ‘সি’ গ্রুপের লড়াই শেষে।

প্রত্যাশিত জয় পাওয়ার দৌড়ে প্রথমার্ধে গোল করেন কাসেমিরো, রবের্তো ফিরমিনো ও এভারটন। দানি আলভেস ও বদলি নামা উইলিয়ান শেষ অর্ধে আরও দুটি গোল যোগ করেন।

ম্যাচের নিয়ন্ত্রণ নিতে তিতের দল খুব বেশি সময় নেয়নি। রিয়াল মাদ্রিদ মিডল্ডিার কাসেমিরো ১২ মিনিটে কর্নার থেকে এগিয়ে দেন স্বাগতিকদের। লিভারপুলের তারকা ফিরমিনো ৭ মিনিট পর ২-০ করেন। গোলরক্ষক পেদ্রো গায়েসেকে বোকা বানিয়ে সহজে লক্ষ্যভেদ করেন তিনি। ম্যাচ ঘড়ির কাঁটা আধঘণ্টা পার হতেই চমৎকার গোল করেন এভারটন। কাছের পোস্ট থেকে ডান পায়ের শক্তিশালী শটে গায়েসেকে পরাস্ত করেন গ্রেমিওর এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের ১০ মিনিট পর আলভেস ব্যবধান করেন ৪-০। আর্থার ও ফিরমিনোর সঙ্গে ওয়ান টু পাসের পর ডান দিক থেকে লক্ষ্যভেদ করেন তিনি। ৯০তম মিনিটে বক্সের প্রান্ত থেকে বাঁকানো শটে পেরুর জালে শেষবার বল পাঠান উইলিয়ান। ব্রাজিল ৬-০ গোলে জিততে পারতো, কিন্তু শেষ মুহূর্তে গ্যাব্রিয়েল জেসুসের পেনাল্টি রুখে দেন পেরুর গোলরক্ষক।

Print Friendly, PDF & Email