ক্রিকেট থেকে অবসর নিলেন গ্রান্ট ইলিয়ট

স্পোর্টস লাইফ, ডেস্কসব ধরনের প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটিং-অলরাউন্ডার গ্রান্ট ইলিয়ট। টি-টোয়েন্টি ব্লাস্টে তার দল বার্মিংহাম বিয়ার্সের কোয়ার্টার ফাইনালে উঠতে ব্যর্থ হওয়ার পরই এমন ঘোষণা দেন তিনি।

২০১৭ সালের মার্চে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ইলিয়ট। ২০১৭ সালের একই দিনে তিনি বার্মিংহামকে টি-টোয়েন্টি ব্লাস্টের ফাইনালে তুলেছিলেন। তবে এবার ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পর আর না খেলার সিদ্ধান্ত নিলেন সাবেক কিউই ব্যাটসম্যান।

টি-টোয়েন্টি ব্লাস্টের এবারের আসরে ১০ ইনিংসে মাত্র ৮০ করেছেন ইলিয়ট। তবে বল হাতে ১৪ ইনিংসে ১৯ উইকেট নেওয়ায় বেশ সফলই বলা যায় তাকে।

খেলোয়াড়ি জীবন শেষে সুইজারল্যান্ডে আইস ক্রিকেট খেলতে দেখা যেতে পারে ইলিয়টকে। তবে আসল ক্রিকেটে আর কখনই ফিরবেন না এটাও নিশ্চিত করেছেন তিনি।

২০১৫ সালের বিশ্বকাপের সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার অপরাজিত ৮৪ রানের ইনিংসটি তাকে দীর্ঘদিন কিউই ক্রিকেটের ইতিহাসে অমর করে রাখবে। তার ওই ইনিংসটি কিউইদের ফাইনালে ওঠার পথ মসৃণ করে দিয়েছিল।

নিউজিল্যান্ডের হয়ে ৮৩ ওয়ানডে, ৫ টেস্ট ও ১৬ টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন ইলিয়ট। টেস্ট ও টি-টোয়েন্টিতে আহামরি কিছু না করতে পারলেও ওয়ানডেতে ব্যাট হাতে ১,৯৭৬ রান আর বল হাতে ৩৯ উইকেট মিলিয়ে খুব একটা খারাপ বলা যাবে না। ওয়ানডেতে ১১ হাফসেঞ্চুরি আর ২ সেঞ্চুরিও আছে তার।

Print Friendly, PDF & Email