প্রস্তুতি ম্যাচে লঙ্কানদের বিধ্বস্ত করলো দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস লাইফ, ডেস্কবিশ্বকাপ প্রস্তুতিমূলক ম্যাচে শ্রীলঙ্কাকে ৮৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। শুক্রবার (২৪ মে) কার্ডিফে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৩৩৮ রান তুলেছিলেন ফাফ ডু প্লেসিসরা। জবাবে ৪২.৩ ওভার ব্যাট করে ২৫১ রানেই গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার ছুড়ে দেওয়া ৩৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে কোনো রান না যোগ হতেই ওপেনার কুশল পেরেরার উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর অধিনায়ক দিমুথ করুনারত্নের ৮৭ আর অ্যাঞ্জেলো ম্যাথুসের ৬৪ রানের দারুণ দুটি ইনিংস সত্ত্বেও বাকিদের ব্যর্থতায় ডুবতে হয় দলকে। এই দুজনে ছাড়া বলার মতো রান করতে পেরেছেন শুধু কুশল মেন্ডিস (৩৭)।

বল হাতে লঙ্কানদের মূল সর্বনাশ করেছেন আন্দিলে ফেহলুকাইয়ো। ৭ ওভার বল করে ৩৬ রান খরচে একাই ৪ উইকেট তুলে নিয়েছেন এই প্রোটিয়া পেসার। ২টি উইকেট গেছে লুঙ্গি এনগিডির দখলে।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে ওপেনার হাশিম আমলার ৬৫ ও অধিনায়ক ডু প্লেসিসের ৮৮ রানের দুর্দান্ত দুই ইনিংসে বিশাল সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। ডু প্লেসিসের ইনিংসটি ৬৯ বলের, যা ৭ চার ও ৪ ছক্কায় সাজানো। এছাড়া ভ্যান ডার ডুসানের ব্যাট থেকে ৪০ আর ফেহলুকাইয়োর ব্যাট থেকে আসে ৩৫ রানের ইনিংস।

লঙ্কান বোলারদের মধ্যে সুরাঙ্গা লাকমল ও নুয়ান প্রদীপ ২টি করে উইকেট নিয়েছেন।

Print Friendly, PDF & Email