ফামুসার হ্যাটট্রিকে মুক্তিযোদ্ধার প্রথম জয়

স্পোর্টস লাইফ, ডেস্কপ্রিমিয়ার ফুটবল লিগে প্রথম হ্যাটট্রিকের দেখা পেলেন মুক্তিযোদ্ধার বালো ফামুসা। আইভরি কোস্টের এই ফরোয়ার্ডের হ্যাটট্রিকে লাল জার্সিধারীরা ৩-০ গোলে হারিয়েছে গতবারের রানার্স-আপ শেখ জামালকে।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে প্রথম গোল পেতে অবশ্য মুক্তিযোদ্ধাকে অপেক্ষা করতে হয়েছে ৪৩ মিনিট পর্যন্ত। মিডফিল্ডার মোহাম্মদ সোহেলের ক্রস থেকে ফামুসার হেড জালে জড়ালে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মুক্তিযোদ্ধা।

পিছিয়ে থাকা শেখ জামাল ম্যাচে ফিরবে কী, উল্টো ৬৭ মিনিটে আরেকটি গোল করে নিজেদের নিয়ন্ত্রণে ম্যাচ নিয়ে নেন ফামুসা। ডান দিক থেকে বক্সে ঢুকে আড়াআড়ি পাসে জামাল গোলরক্ষক সামিউল হাসান মাসুমকে ফাঁকি দিয়ে আইভরি কোস্ট ফরোয়ার্ড লক্ষ্যভেদ করলে ব্যবধান দ্বিগুণ করে মুক্তিযোদ্ধা।

এরপর ম্যাচ শেষ হওয়ার মিনিট তিনেক আগে শেখ জামালকে আবারও হতাশ করেন ফামুসা। একক প্রচেষ্টায় চমৎকার গোলে চলতি লিগে প্রথম হ্যাটট্রিক পূরণ করেন তিনি।

চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে হেরে লিগ শুরু করেছিল মুক্তিযোদ্ধা। ফামুসার হ্যাটট্রিকে এলো তাদের প্রথম জয়। অন্যদিকে শেখ জামাল টানা দ্বিতীয় ম্যাচে পেল হারের তিক্ততা।

ম্যাচ শেষে মুক্তিযোদ্ধা কোচ আব্দুল কাইয়ুম সেন্টু উচ্ছ্বসিত কণ্ঠে বলেছেন, ‘আমরা ভালো খেলেছি। আগের ম্যাচ দুর্ভাগ্যক্রমে হেরেছিলাম। আজকের (বুধবার) ম্যাচে আত্মবিশ্বাস ছিল, জিতবো। দলের ফিনিশিংও ভালো হয়েছে। এই জয়ে আমি বেশ খুশি।’

Print Friendly, PDF & Email