ফারাজ গোল্ডকাপ ফুটবলের শিরোপা জিতলো ফারইস্ট বিশ্ববিদ্যালয়

স্পোর্টস লাইফ, প্রতিবেদক সোনালী অতীত ক্লাবের সার্বিক ব্যবস্থাপনায় ও শাহ জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় আয়োজিত ২য় শাহ জালাল ইসলামী ব্যাংক ফারাজ গোল্ডকাপ আন্তঃ বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের শিরোপা জিতেছে ফারইস্ট বিশ্ববিদ্যালয়।

রোববার (৫আগস্ট) বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে ফারইস্ট বিশ্ববিদ্যালয় ৮-৭ গোলে সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয় কে হারিয়ে টুর্নামেন্টের শিরোপা জিতে নেয়।

গতবারের রানার্স আপ দল ফারইস্ট খেলার শুরুতেই কয়েকটি সুযোগ নষ্ট না করলে এগিয়ে যেতে পারতো। সাউথ ইস্ট দলও বেশ কিছু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়।

নির্ধারিত সময়ে কোন দল গোল করতে না পারলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। শ্বাসরুদ্ধকর টাইব্রেকাবে উভয় দল মোট ৯টি করে শট নেয়।

সাউথ ইস্টের পক্ষে ৯নম্বর শটটি নিতে আসেন তৌফিকুর রহমান। অসাধারণ ভাবে তার শট রুখে দেন ফারইস্ট দলের গোলকিপার সোহাগ মিয়া। আর এই বল ঠেকিয়ে দেয়ার সুবাদে শেষ পর্যন্ত ৮-৭ গোলে চ্যাম্পিয়ন হওয়ার উল্লাসে মেতে উঠে ফারইস্ট বিশ্ববিদ্যালয়।

চ্যাম্পিয়ন দল এক ভরি স্বর্ণের ট্রফির সাথে প্রাইজমানি হিসেবে পায় দুই লক্ষ টাকা ও মেডেল। রানার্স আপ দল পায় ট্রফি, এক লক্ষ টাকা ও মেডেল।

এছাড়া ব্যক্তিগত পুরস্কার হিসেবে ফাইনালে ম্যাচ সেরা হন চ্যাম্পিয়ন দলের মিতুল। যৌথভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট পান আইইউবি বিশ্ববিদ্যালয়ের ইনতেশার ও পিয়াস। সেরা গোলকিপার হিসেবে গ্লাভস পান ফারইস্ট বিশ্ববিদ্যালয়ের সোহাগ। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন চ্যাম্পিয়ন দলের অধিনায়ক সুজয় এবং টুর্নামেন্টের ফেয়ার প্লে ট্রফি পায় স্টেট বিশ্ববিদ্যালয়।

Print Friendly, PDF & Email