ফিঞ্চের কাছে এই অর্জন অবিশ্বাস্য

স্পোর্টস লাইফ, ডেস্কস্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার নিষিদ্ধ হওয়ার পর বাজে অবস্থার মধ্য দিয়ে যেতে হচ্ছিলো অস্ট্রেলিয়াকে।

এই যেমন দুই বছর পর ওয়ানডে সিরিজে জয়ের স্বাদ পেলো তারা ভারতকে হারিয়ে। শুধু কি তাই? ভারতের মাটিতেও এই দ্বিপাক্ষিক সিরিজ জয় আসলো এক দশক পর! অধিনায়ক অ্যারন ফিঞ্চ দলের ঘুরে দাঁড়ানো এই মানসিকতাকে অবিশ্বাস্যই মনে করছেন।

২-০ তে শুরুতে পিছিয়ে ছিলো অস্ট্রেলিয়া। সেই দলটাই টানা জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে ৩-২ ব্যবধানে। ফিঞ্চ নিজেও বিশ্বাস করতে পারছেন না তার দলের এমন ঘুরে দাঁড়ানো মানসিকতাকে, ‘অবিশ্বাস্য, ২-০ তে পিছিয়ে যাওয়ার পর হাল ছেড়ে দেওয়াই স্বাভাবিক ছিলো। কিন্তু যে অদম্য মানসিকতা, প্রতিরোধ দেখিয়েছি আমরা; তাতে এটা অসাধারণ অর্জন হয়ে দাঁড়িয়েছে।’

২০১৩ সালে অভিষেক হওয়ার পর ভারতের মাটিতে সিরিজ জয় দেখেননি ফিঞ্চ। এতদিন পর এমনটি করতে পারার কীর্তিটাকে বিশেষ কিছু মনে হচ্ছে তার কাছে, ‘বেশ কয়েকবার এখানে জয়ের প্রত্যাশায় এসেছি। কিন্তু তা আর হয়নি।

এ জন্যই এবারের সিরিজ জয় আমার কাছে বিশেষ কিছু।’ একই সঙ্গে ফিঞ্চ জানালেন স্মিথ, ওয়ার্নারকে ছাড়া এমন জয় আসন্ন বিশ্বকাপ শিরোপা অক্ষুণ্ন রাখার সম্ভাবনায় আরও আত্মবিশ্বাসী করে তুলেছে তাদের।

Print Friendly, PDF & Email