ফিরলেন স্টোকস, বাদ পড়লেন কুরান

স্পোর্টস লাইফ, ডেস্কখারাপ সময়ের পর ভালো সময়ে পা দিয়েছেন ইংলিশ বেন স্টোকস। পানশালা কাণ্ডে অনেকদিন থেকেই অনিয়মিত হয়ে পড়েছিলেন দলে। চলছিল মামলাও। কিন্তু মামলায় মুক্তি পেলেন পাশাপাশি ডাক পেলেন ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টেও। তাকে জায়গা দিতেও দল থেকে বাদ পড়লেন এজবাস্টন টেস্টের ম্যাচসেরা স্যাম কুরান।

সিরিজের প্রথম টেস্টে বল হাতে ৫ উইকেট, ব্যাটিংয়ে দুই ইনিংসে ২৪ এবং ৬৩ রান আসে কুরানের ব্যাট থেকে। দ্বিতীয় টেস্টেও এক ইনিংস খেলে পান ৪০ রান আর ১ উইকেট। তবুও তৃতীয় টেস্টের দলে জায়গা করে নিতে পারলেন না  মাত্র তিন টেস্ট খেলা এই বাঁহাতি ব্যাটসম্যান।

শুক্রবার ইংলিশ অধিনায়ক জো রুট ভারতের বিপক্ষে টেন্ট ব্রিজ টেস্টের জন্য দল ঘোষণা করেন। দল ঘোষণার পাশাপাশি কুরানের জন্য শান্তনার বাণী ও স্টোকসের জন্য শুভেচ্ছা জানিয়ে রুট বলেন, ‘এটা অধিনায়ক হিসেবে আমার সবচেয়ে কঠিন সিদ্ধান্তগুলোর একটি ছিল।

পাঁচ ম্যাচের জন্য আমাদের দল দিতেই হবে। এ যাত্রায় স্যাম দুর্ভাগ্যজনকভাবে বাদ পড়ে গেছে। বেন ক্রিকেটে ফিরতে মুখিয়ে রয়েছে। সে এখানে খেলতে চায়, পারফর্ম করে দেখাতে চায়, মনোযোগটা রাখতে চায় ক্রিকেটেই। সে মনে করছে, সে প্রস্তুত আছে।তাকে অভিনন্দন কিন্তু কুরানের জন্য ব্যথিত।’

তৃতীয় টেস্টের জন্য ইংল্যান্ড একাদশ : জো রুট (অধিনায়ক), কেটন জেনিংস, অ্যালিস্টার কুক, জনি বেয়ারস্টো, অলি পোপ, বেন স্টোকস, জস বাটলার, আদিল রশিদ, ক্রিস ওকস, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড।

Print Friendly, PDF & Email