ফিলিপাইনকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে তাজিকিস্তান

স্পোর্টস লাইফ, ডেস্কএকে তো প্রচণ্ড গরম, সঙ্গে যোগ হয়েছে ভরদুপুরে খেলা। এই প্রতিকূল আবহাওয়া নিয়ে বেশ চিন্তিত ছিল শীতপ্রধান দেশ তাজিকিস্তান। কিন্তু কক্সবাজারের বৃষ্টি ভ্যাপসা গরম কমিয়ে দেওয়ায় স্থানীয় বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে জ্বলে উঠতে কষ্ট হলো না তাজিকদের।

ফিলিপাইনকে ২-০ গোলে উড়িয়ে দিয়ে তারা পৌঁছে গেছে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে। শিরোপার লড়াইয়ে তাঁদের প্রতিপক্ষ হবে আগামীকাল বাংলাদেশ-ফিলিস্তিন ম্যাচে জয়ী দল।

পুরো ম্যাচেই দুর্দান্ত খেলেছেন তাজিকরা। দর্শকদের প্রশংসা ও মন জয় করার জন্য যে আক্রমণাত্মক ধাঁচের ফুটবল প্রয়োজন, তার সবই পাওয়া গেছে তাঁদের খেলায়। শুরু থেকেই একের পর এক আক্রমণ করে ব্যস্ত করে রাখে ফিলিপাইনের রক্ষণভাগ। গোলও হয়েছে দৃষ্টিনন্দন।

৩২ মিনিটে পাওয়া প্রথম গোলটি দলীয় বোঝাপড়ার ফসল। বাম প্রান্ত থেকে তাবরেজির ক্রস মোহাম্মদ জন রাহিমোভ হেড করে নামিয়ে দিলে সাইড ভলিতে দুর্দান্ত গোল করেন তুরসুনোভ।

দ্বিতীয় গোলটি এসেছে শেষ বাঁশি বাজার আগে নাজারভের পা থেকে। এই প্রথম বঙ্গবন্ধু গোল্ডকাপে খেলতে এসেছে তাজিকিস্তান। আর প্রথমবারেই পৌঁছে গেল ফাইনালে।

১২ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে শিরোপা জেতার লড়াই। এখন দেখার অপেক্ষা ফাইনালে তাজিকিস্তানের সঙ্গী হবে কোন দল?

Print Friendly, PDF & Email