বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল, উপজেলা পর্যায়ের খেলা শেষ পথে

স্পোর্টস লাইফ, প্রতিবেদক গত ১ সেপ্টেম্বর নেত্রকোনার বারহাট্টা উপজেলায় শুরু হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭)।

এরপর একে একে দেশের সবগুলো উপজেলায় শুরু হয়েছে আন্তঃ ইউনিয়ন খেলা। বর্তমানে শেষ দিকে রয়েছে উপজেলা পর্যায়ের খেলা। নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ সহ বেশ কিছু জেলার উপজেলায় পর্যায়ের খেলা শেষ হয়েছে।

১৩ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হয়েছে বেশ কিছু উপজেলার ফাইনাল।

ফরিদপুর সদর উপজেলায় চ্যাম্পিয়ন হয়েছে গেরদা ইউনিয়ন। বাখুন্ডা কলেজ মাঠে ফাইনালে ইশান গোপালপুরকে ১-০ গোলে হারায় গেরদা ইউনিয়ন। ম্যাচ শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রবাংশ সোমমহান। আর সভাপতিত্ব করেন গেরদা ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুর রহমান জাহিদ।

এ ছাড়া রংপুর জেলার তারাগঞ্জ উপজেলায় ইকোরচালী ইউনিয়নকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সয়ার ইউনিয়ন। এদিকে, লক্ষ্মীপুরের সদর উপজেলায় চ্যাম্পিয়ন হয়েছে উত্তর জয়পুর ইউনিয়ন। এদিকে, রামগতি উপজেলায় দ্বিতীয় সেমিফাইনালে টাইব্রেকে চরগাজী ইউনিয়নকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে চরবাদাম ইউনিয়ন।

রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় ফাইনালে উঠেছে রায়পুর ইউনিয়ন এবং চতরা ইউনিয়ন। সেমিফাইনালে চৈত্রকোল ইউনিয়নকে ৬-৫ গোলে হারিয়েছে রায়পুর ইউনিয়ন আর রামনাথপুর ইউনিয়নের বিপক্ষে ৩-২ গোলের জয় পেয়েছে চতরা ইউনিয়ন। দুই দলের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামীকাল ১৪ সেপ্টেম্বর (শুক্রবার)।

এ ছাড়া ঢাকা জেলার নবাবগঞ্জ ও কেরাণীগঞ্জ উপজেলায় ফাইনাল অনুষ্ঠিত হবে আগামীকাল। এদিকে, বরিশালের সদর উপজেলায় টাইব্রেকে শায়েস্তবাদ ইউনিয়নকে ৩-২ গোলে হারিয়েছে টুঙ্গিবাড়িয়া ইউনিয়ন।

এদিকে, গোপালগঞ্জ জেলার দুটি উপজেলায় হয়েছে আন্তঃ ইউনিয়নের খেলা। মুকসুদপুর উপজেলায় পরাশগতি ইউনিয়ন ১-০ গোলে হারিয়েছে গোবিন্দপুর ইউনিয়নকে।

আর ননীক্ষীর ইউনিয়নের বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে বাটিকামারী ইউনিয়ন। এদিকে কাশিয়ানী উপজেলায় মহেশপুর ইউনিয়নকে ১-০ গোলে হারিয়েছে সাজাইল ইউনিয়ন আর রাতুইল ইউনিয়নের বিপক্ষে ৩-২ গোলের জয় পেয়েছে ফুকরা ইউনিয়ন।

রাজবাড়ী জেলার চারটি উপজেলায় খেলা অনুষ্ঠিত হয়। কালুখালী উপজেলায় বোয়ালমারী ইউনিয়নকে ৪-২ গোলে হারিয়েছে মাজবাড়ী ইউনিয়ন। বালিয়াকান্দি উপজেলায় জয় পেয়েছে নারুয়া ইউনিয়ন ও নবাবপুর ইউনিয়ন। এছাড়া পাংশা উপজেলায় বাহাদুরপুর ও পাট্রা এবং গোয়ালন্দ উপজেলায় দৌলতদিয়া এব দেবগ্রাম জয় পেয়েছে।

Print Friendly, PDF & Email