বঙ্গমাতা গোল্ডকাপে বাংলাদেশের গ্রুপে আরব আমিরাত-কিরগিজস্তান

স্পোর্টস লাইফ, ডেস্কছেলেদের আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতা বঙ্গবন্ধু গোল্ডকাপ হয়ে আসছে আগে থেকেই। এবার মেয়েদের নিয়ে প্রথমবারের মতো হতে যাচ্ছে বঙ্গমাতা গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল। অনূর্ধ্ব-১৯ পর্যায়ের এই প্রতিযোগিতার ড্রতে স্বাগতিক বাংলাদেশের গ্রুপ প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তান।

মঙ্গলবার হোটেল সোনারগাঁওয়ে জাকজমকপূর্ণ অনুষ্ঠানে গ্রুপ পর্বের ড্রয়ের সঙ্গে উন্মোচন করা হয় বঙ্গমাতা গোল্ডকাপের লোগো। ২২ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত ঢাকার হতে যাওয়া এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে ৬ দেশ। স্বাগতিক বাংলাদেশ সহ শিরোপার জন্য লড়বে মঙ্গোলিয়া, লাওস, আরব-আমিরাত, তাজিকিস্তান ও কিরগিজস্তান।

বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। সেমিফাইনালে ওঠার মিশনে গ্রুপ পর্বে লাল-সবুজ জার্সিধারীদের পেরোতে হবে আরব আমিরাত ও কিরগিজস্তানের বাধা। আর ‘এ’ গ্রুপে মঙ্গোলিয়ার সঙ্গে রয়েছে তাজিকিস্তান ও লাওস।

ড্র ও লোগো উন্মোচন অনুষ্ঠানে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেছেন, ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ করেছি, এবার বঙ্গমাতা গোল্ডকাপ হতে যাচ্ছে। এটা করতে পেরে আমি আনন্দিত। পৃথিবীর কোনও জায়গায় সেভাবে আর আগের মতো আন্তর্জাতিক টুর্নামেন্ট হয় না। তবে আমরা করতে পারছি। প্রতি বছর এখন থেকে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ দুটি প্রতিযোগিতাই হবে।’

Print Friendly, PDF & Email