বছরের প্রথম এল-ক্লাসিকো ড্র

স্পোর্টস লাইফ, ডেস্কবুধবার (৬ ফেব্রুয়ারি) রাতটা ফুটবল প্রেমীদের জন্য বিশেষ এক রাত। বিশ্বের কোটি কোটি ভক্তদের চোখ আটকে ছিল টিভি পর্দায়। রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনার ফুটবল ম্যাচ মানেই যেনো এক বাড়তি উত্তেজনা। তাই বছরের প্রথম এল ক্লাসিকোটা হয়েছে সমানে সমান।

স্প্যানিশ কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। যদিও ইনজুরির কারণে বার্সা একাদশে ছিলেন না লিওনেল মেসি। তবে কোচ আর্নেস্তো ভালভার্দে স্কোয়াডে রেখেছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। ক্যাম্প ন্যু’তে ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় বার্সেলোনা।

তবে ম্যাচে প্রথম লিড নেয় রিয়াল মাদ্রিদ। ম্যাচ শুরুর ৬ মিনিটে করিম বেনজেমার বাড়িয়ে দেয়া বল বার্সেলোনার জালে জড়িয়ে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে এগিয়ে দেন লুকাস ভাসকুয়েস। বার্সেলোনা সমতায় ফিরতে পারতো ৩১ মিনিটে। ম্যালকমের নেওয়া ফ্রি কিক ইভান রাকিটিচ হেড করলে বল ক্রসবারে লেগে ফিরে আসে।

৩৫ মিনিটে লুইজ সুয়ারেজের নেওয়া শট রিয়াল মাদ্রিদের গোলরক্ষক কেইলর নাভাস ফিরিয়ে দিলে আবারো সমতায় ফেরার সুযোগ হাত ছাড়া হয় বার্সার। প্রথমার্ধে আর সমতায় ফিরতে পারেনি বার্সেলোনা।

বিরতির পর ৫৭ মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। ম্যালকমের দুর্দান্ত ফিনিশিংয়ে ১-১ গোলের স্কোর করতে পারে কাতালানরা। ম্যাচের ৬৩ মিনিটে কুতিনহোর বদলি হিসেবে মাঠে নামেন লিওনেল মেসি।

৮১ মিনিটে একটি সহজ গোলের সুযোগ নষ্ট করেন রিয়াল মাদ্রিদের গ্যারেথ বেল। গোল পোস্ট ফাঁকা পেয়েও বার্সা ডিফেন্সের কারণে বল জালে পাঠাতে ব্যর্থ হন। এরপর চেষ্টা করেও আর কেউ গোলের দেখা না পেলে ১-১ গোলের ড্র দিয়ে শেষ হয় বছরে প্রথম এল ক্লাসিকো।

আগামী ২৭ ফেব্রুয়ারি ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরতি লেগে অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে মাঠে নামবে রিয়াল। তবে গত চারবারসহ রেকর্ড ৩০ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনা নামবে টানা পঞ্চমবার ফাইনালে ওঠার হাতছানিতে।

Print Friendly, PDF & Email