বরখাস্ত হলেন সাম্পাওলি

স্পোর্টস লাইফ, ডেস্কঅবশেষে বিশ্বকাপে বাজে ফলাফলের দায়স্বরুপ বরখাস্ত হতে হল আর্জেন্টিনা ফুটবল দলের কোচ হোর্হে সাম্পাওলিকে। বিশ্বকাপে দলের ব্যর্থতার দায় ভার কাঁধে নিয়ে সাম্পাওলিকে সরে যেতে হল আর্জেন্টিনা কোচের পদ থেকে।

গত বছর এদোয়ার্দো বাউজাকে বিশ্বকাপ বাছাই পর্বের ব্যর্থতার জন্য বরখাস্ত করা হলে কোচ হয়ে আসেন চিলি ও সেভিয়ার সাবেক সফল কোচ সাম্পাওলি। দলকে বিশ্বকাপের মূল পর্বে তুললেও বিশ্বকাপে চরমভাবে ব্যর্থ হওয়ার দরুণ কোচের পদ থেকে অবশেষে বিদায় দেওয়া হল তাকে।

বিশ্বকাপের গ্রুপ পর্বে প্রথমবারের মত খেলতে আশা আইসল্যান্ডের সাথে ড্র, দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে লজ্জ্বাজনক ৩-০ গোলে বিধ্বস্ত হওয়া আর শেষ ষোলতে ফ্রান্সের কাছে হেরে নকআউট পর্বের শুরুতেই বিদায় শুধুমাত্র আর্জেন্টিনার ব্যর্থতার কথাই বলে।

একমাত্র সাফল্য হিসেবে নাইজেরিয়ায় সাথে ওই একমাত্র জয়, যা কিনা মোটেও আর্জেন্টিনার মত দলের সাথে যায়না। বিশ্বকাপে বাজেভাবে হেরে বিদায় নেওয়ার পর থেকেই আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন চাচ্ছিল যাতে নিজ থেকেই সরে দাঁড়ান সাম্পাওলি।

তবে সাম্পাওলির ইচ্ছে ছিল তাকে যেন আরও একটি সুযোগ দেওয়া হয় এবং ২০১৯ কোপা আমেরিকা জয়ের লক্ষ্য নিয়ে এই দল নিয়েই আগাতে চেয়েছিল সাম্পাওলি। তবে তা যদি না হয় তবে তাকে যেন চুক্তি অনুযায়ী ক্ষতিপূরণ দিয়ে দেওয়া হয়। অগত্যা সেই পথেই হাঁটতে হল ‘এএফএ’কে। নিজেদের মাঝে সমঝোতার মাধ্যমেই শেষ হল সাম্পাওলির এক বছরের আর্জেন্টাইন অধ্যায়।

Print Friendly, PDF & Email