বসুমতি ফিদে র‌্যাপিড রেটিং দাবায় শারমীন সুলতানা শিরিন চ্যাম্পিয়ন

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলা নববর্ষ ১৪২৫ উপলক্ষে বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় এবং বিসিএফ স্পোর্টস এর আয়োজনে বসুমতি ফিদে র‌্যাপিড রেটিং দাবা প্রতিযোগিতায় সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন।

শিরিন ৭ খেলায় ৬ পয়েন্ট নিয়ে শিরোপা জয় করেন। একই পয়েন্ট নিয়ে শেখ রাসেল চেস ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ রানার-আপ, তিতাস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী তৃতীয়, বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম চতুর্থ ও সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মোঃ আবু হানিফ পঞ্চম স্থান লাভ করেন।

শিরিন, পরাগ, সোহেল আমিন ও হানিফ প্রত্যেকে ৭ খেলায় ৬ পয়েন্ট করে অর্জন করায় টাইব্রেকিং পদ্ধতির বুশলজ স্কোরে তাদের স্থান নির্ধারণ করা হয়।

সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে ষষ্ঠ হতে নবম স্থান লাভ করে যথাক্রমে বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেট মাস্টার মাহতাবউদ্দিন আহমেদ, জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ, নিউ নেশন চেস ক্লাব ফেঞ্চুগঞ্জের ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস ও বাংলাদেশ নৌবাহিনীর এস, এম, স্মরন।

পাঁচ পয়েন্ট করে নিয়ে দশম হতে ত্রয়োদশ স্থান পান যথাক্রমে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের শাহনাজ মোহাম্মদ ফারুক, লার্নিং চেস একাডেমির ইয়াসির আলী খান ইভান, জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির গোলাম মোস্তফা ভূঁইয়া ও আমিন।

বিশেষ পুরস্কার পানঃ মোহাম্মদ সিদ্দিকুর রহমান, মোঃ আফজাল হোসেন, মার্টিন টি বিশ্বাস, ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, সামিহা চৌধুরী, কাজী জারিন তাসনিম ও শামসুল ইসলাম যুবরাজ।

খেলা শেষে বসুমতি গ্রুপের উপদেষ্টা শেখ রওশন আলী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এ সময় আন্তর্জাতিক দাবা বিচারক মোঃ হারুন অর রশিদ ও বিসিএফ স্পোর্টসের সভাপতি আরিফুজ্জামান আরিফ উপস্থিত ছিলেন।

সারা দিন ব্যাপী অনুষ্ঠিত এ র‌্যাপিড দাবায় ১০৬ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। প্রতিযোগিতার খেলা ৭ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের নগদ চল্লিশ হাজার টাকার অর্থ পুরস্কার দেয়া হয়।

Print Friendly, PDF & Email