বাংলাদেশের বিপক্ষে ওয়ানডের নেতৃত্বে রোভম্যান পাওয়েল

স্পোর্টস লাইফ, ডেস্কবাংলাদেশ সফরের আগেই চোট নিয়ে দেশে ফিরে গেছেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। তার বদলে সাদা পোশাকে দলকে নেতৃত্ব দেন ক্রেইগ ব্র্যাথওয়েট। এবার ওয়ানডে সিরিজে অলরাউন্ডার রোভম্যান পাওয়েলের নেতৃত্বে খেলবে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজে কিছু চমক রেখেছে ক্যারিবীয়রা। দুই বছর পর ফিরেছেন ড্যারেন ব্রাভো। যে কিনা সবশেষ ওয়ানডে খেলেছেন দুই বছরেরও বেশি সময় আগে! ফিরেছেন অফ স্পিন অলরাউন্ডার রোস্টন চেজ।

গত ৫ ইনিংসে খুব একটা ভালো ফর্মে ছিলেন না রোভম্যান। ভারতের বিপক্ষে তার ব্যাট থেকে আসে মোট ৬১ রান। ৫৮.০৯ স্ট্রাইক রেটে তার গড় ছিলো ১২.২০। তবে টি-টেন লিগে তার ৭ ইনিংসের হিটিং পারফরম্যান্স ছিলো চোখে পড়ার মতোন। এসেছে ১৭৭ রান। তার দল নর্দার্ন ওয়ারিয়র্স জিতেছে এবারের শিরোপা। এই আসরে তার সর্বোচ্চ স্কোর ছিলো ৮০।

ভারতের বিপক্ষে অক্টোবরে ছিটকে যাওয়া বাঁহাতি পেসার ওবেড ম্যাকয় ও অফ স্পিনার অ্যাশলে নার্সও নেই ওয়ানডে স্কোয়াডে। তাদের বদলে ভারতের বিপক্ষে অভিষেক করা চন্দরপল হেমরাজ, অলরাউন্ডার ফাবিয়েন অ্যালান ও ওশানে থমাস জায়গা পেয়েছেন দলে।

হোল্ডার না থাকলেও এই দল নিয়ে আশাবাদী নির্বাচক প্রধান কোর্টনি ব্রাউন, ‘হোল্ডারের অনুপস্থিতিতে প্যানেল মনে করে এই দল এখনও প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ তুলতে সক্ষম। বিশেষ করে ব্রাভো ফেরার কারণে। তার অভিজ্ঞতা ব্যাটিং লাইনের ভাণ্ডার সমৃদ্ধ করবে।’

তিন ম্যাচ সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে ৯ ডিসেম্বর। পরের দুই ওয়ানডে ১১ ও ১৪ ডিসেম্বর।

ওয়ানডে স্কোয়াড: রোভম্যান পাওয়েল (অধিনায়ক), মারলন স্যামুয়েলস, রোস্টন চেজ, দেবেন্দ্র বিশু, চন্দরপল হেমরাজ, শিমরন হেটমায়ার, ড্যারেন ব্রাভো, শাই হোপ, কার্লোস ব্র্যাথওয়েট, কিমো পল, কিয়েরন পাওয়েল, ফাবিয়ান অ্যালেন, কেমার রোচ, সুনিল আম্ব্রিস ও ওশানে থমাস।  

Print Friendly, PDF & Email