বাংলাদেশ নারী দলের কাছে মার্কিন মেয়েদের ২৪ গোল হজম!

স্পোর্টস লাইফ, প্রতিবেদক : ম্যাচের গোল সংখ্যা ২৪টি! এই ২৪টি গোল করেছে বাংলাদেশ অ-১৬ নারী ফুটবল দল। এখন প্রশ্ন চলেই আসে এত গোল হজম করলো কারা?

বাংলাদেশ অ-১৬ জাতীয় মহিলা ফুটবল দল শুক্রবার (১৩এপ্রিল) সকালে গুলশানের বারিধারার এআইএসডি ফুটবল মাঠে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুল, ঢাকা এর মুখোমুখি হয়। সেই ম্যাচে মার্কিন মেয়েরা খেযেছে ২৪টি গোল!

প্রতিপক্ষকে নিয়ে রীতিমতো মেতে উঠেছিল সানজিদা-মারজিয়ারা। স্বপ্না একাই করে ৫ গোল। অল্পের জন্য ডাবল হ্যাটট্রিক করা হয়নি তার। তার গোলগুলো ছিল ৪, ১২, ১৩, ১৪ এবং ২৯ মিনিটে।

রোজিনাও কম যায়নি। তারও গোল ৫টি (৩৪, ৪৪, ৪৬, ৬৭ ও ৭১ মিনিটে)। মুন্নি আক্তার করে হ্যাটট্রিকসহ ৪ গোল (৫৬, ৫৭, ৬১, ৬২ মিনিটে)। রাজিয়া, সানজিদা, মারজিয়া জোড়া গোল করে। আর জোছনা, নীতি, ইলা ও আসিয়া করে একটি করে গোল।

ম্যাচ শেষে বাংলাদেশ দলের কোচ ছোটন বলেন, ‘যেমনটি আশা করেছিলাম, মেয়েরা তেমনটিই খেলেছে। প্রতিপক্ষকে একদম দাঁড়াতেই দেয়নি।’ কিন্তু এ তো অসম লড়াই হয়ে গেল। এমন দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলার মানে কি? ‘আসলে এটা আমেরিকান দলের প্রস্তুতি। ওরা সামনে একটা টুর্নামেন্ট খেলবে, তাই অ-১৬ দলকে আমন্ত্রণ জানায় খেলতে। বাফুফেও রাজী হয়ে যায়। তাই আমরা ম্যাচটা ওদের মাঠে গিয়ে খেলি। এতে আমাদেরও অনুশীলন হয়ে গেল।’

আগামী ২ থেকে ১২ মে থাইল্যান্ডে ফুটসাল খেলবে বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দল। এ ধরনের আসরে প্রথমবারের মতো খেলবে বাংলাদেশ। খেলা হবে ঘাসে বা টার্ফে নয়, ম্যাটে। দ্রুতগতির ম্যাচে খেলবে পাঁচজন করে ফুটবলার। ইতোমধ্যেই পল্টনের এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামের ম্যাটে অনুশীলন শুরু করে দিয়েছে ছোটনের শিষ্যারা।

Print Friendly, PDF & Email