বাংলাদেশ-শ্রীলঙ্কার বিপক্ষে নেই কোহলি-ধোনি

স্পোর্টস লাইফ, ডেস্ক : বাংলাদেশ, শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নেই অধিনায়ক বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি! তাদের বিশ্রামে রেখেই নিদাহাস ট্রফি খেলতে স্কোয়াড ঘোষণা করেছে ভারত। কোহলি না থাকায় রোহিত শর্মা হয়েছেন ভারপ্রাপ্ত অধিনায়ক। তার ডেপুটি শিখর ধাওয়ান।

কোহলির বিশ্রাম পাওয়াটা আগে থেকেই চর্চা হচ্ছিল। তবে ধোনির বিশ্রাম পাওয়ার খবর চমক হিসেবেই এসেছে। বোলারদের মাঝে প্রত্যাশিত বিশ্রাম পেয়েছেন ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ। আরও বেশ কিছু বোলারকেও বিশ্রাম দেওয়া হয়েছে আসন্ন সিরিজে। এরা হলেন স্পিনার কুলদিপ যাদব ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

স্কোয়াডে যে একটা পরিবর্তন আসবে তা আগে থেকেই বোঝা যাচ্ছিল। কারণ, সামনেই নতুন মৌসুম, সঙ্গে রয়েছে আইপিএল। তাই টানা খেলার ক্লান্তি থেকে বাঁচাতেই অভিজ্ঞদের বিশ্রাম দিয়েছে ম্যানেজমেন্ট। এ প্রসঙ্গে প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ জানান, ‘কাজের চাপ বিবেচনায় নিয়েই এই দল নির্বাচন করেছি।’

স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মানিশ পান্ডে, দিনেশ কার্তিক, দিপক হুডা, ওয়াশিংটন সুন্দর, যুবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, বিজয় শঙ্কর, শারদুল ঠাকুর, জয়দেব উনাদকাট, মোহাম্মদ সিরাজ, রিশাব পান্ত।

ত্রিদেশীয় সিরিজের সূচি

৬ মার্চ- শ্রীলঙ্কা-ভারত
৮ মার্চ- বাংলাদেশ-ভারত
১০ মার্চ- শ্রীলঙ্কা-বাংলাদেশ
১২ মার্চ- ভারত-শ্রীলঙ্কা
১৪ মার্চ- ভারত-বাংলাদেশ
১৬ মার্চ- বাংলাদেশ-শ্রীলঙ্কা
১৮ মার্চ- ফাইনাল

Print Friendly, PDF & Email