বাটলার ঝড়ে মুম্বাইকে হারাল রাজস্থান

স্পোর্টস লাইফ, ডেস্কবাঁচা-মরার ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটে হারাল রাজস্থান রয়্যালস। জস বাটলারের ঝড়ো ইনিংসে ষষ্ঠ জয়ে আইপিএলের প্লে অফ খেলার আশাও বাঁচিয়ে রাখল তারা। টানা তিন ম্যাচ জয়ের পর েএই হারে মুম্বাইয়ের টিকে থাকার লড়াই কিছুটা মুখ থুবড়ে পড়ল।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে এদিনও মুম্বাইয়ের একাদশে জায়গা পাননি মোস্তাফিজুর রহমান। টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬৮ রান করে তারা। জবাবে ১৮ ওভারে ৩ উইকেটে ১৭১ রান করে রাজস্থান।

১২ ম্যাচে ১২ পয়েন্ট পেয়ে ৫ নম্বরে উঠল রাজস্থান। সমান খেলে ১০ পয়েন্টে ষষ্ঠ দল মুম্বাই।

এভিন লুইসের হাফসেঞ্চুরি ছাড়া মুম্বাইয়ের ইনিংসে বড় অবদান রাখতে পারেনি আর কেউ। সূরিয়াকুমার যাদবের (৩৮) সঙ্গে তার ৮৭ রানের জুটি ভাঙতেই বিপদে পড়ে গতবারের চ্যাম্পিয়নরা। জোফরা আরচার পরপর দুই উইকেট নিয়ে মুম্বাইকে ধাক্কা দেন।

৪২ বলে চারটি করে ৪ ও ৬ মেরে ৬০ রান করে আউট হন লুইস। এরপর হার্দিক পান্ডিয়ার ২১ বলে ৩৬ রান ছিল মুম্বাইয়ের স্কোরে উল্লেখযোগ্য ইনিংস।

জোফরার সমান ২টি করে উইকেট নেন বেন স্টোকস।

ইনিংসের পঞ্চম বলে ডি’আর্চি শর্ট আউট হলেও জস বাটলার ও আজিঙ্কা রাহানের ৯৫ রানের জুটিতে জয়ের ভিত গড়ে রাজস্থান। রাহানে ৩৭ রানে আউট হলেও থমকে যায়নি তারা।

সানজু স্যামসনের (২৬) সঙ্গে ৬১ রানের জুটিতে সহজ জয় এনে দেন বাটলার। টানা পঞ্চম হাফসেঞ্চুরি করা এই ইংলিশ ওপেনার ৯৪ রানে অপরাজিত ছিলেন। ৫৩ বলের ইনিংসে ৯ চার ও ৫ ছয় মেরে ম্যাচসেরাও তিনি।

পান্ডিয়া ২ উইকেট নিয়ে মুম্বাইয়ের সফল বোলার।

Print Friendly, PDF & Email