বাফুফে কোচ হিসেবে নিয়োগ দিচ্ছে জেমি ডে’কে

স্পোর্টস লাইফ, প্রতিবেদক অবশেষে কোচের সন্ধান পেয়েছে বাফুফে ন্যাশনাল টিমস কমিটি। আগামী সেপ্টেম্বরে ঘরের মাঠে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নতুন হেড কোচ হিসেবে ৩৮ বছর বয়সী ব্রিটিশ নাগরিক জেমি ডে (প্রকৃত নাম জেমস ডে) দায়িত্ব প্রদান করা হচ্ছে।

এ উপলক্ষ্যে নতুন কোচকে পরিচিতি করার জন্য আগামী শনিবার (১৯মে) ২০১৮ দুপুর সাড়ে ১২টায় বাফুফে ভবনের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে বাফুফে।

ইংল্যান্ডের মাইকেল ওয়েন এবং ওয়েস ব্রাউনের মতো জ্যামি ডেও লিলেশাল ন্যাশনাল স্পোর্টস সেন্টার একাডেমি থেকে ফুটবল প্রশিক্ষণ নিয়েছেন ১৯৭৯ সালের ১৩ সেপ্টেম্বর লন্ডনের বেক্সেলেতে জন্ম নেয়া ডে।

ডে কখনও জাতীয় দলে না খেললেও খেলেছেন জাতীয় অ-১৬, ১৭ ও ১৮ দলে। চোটের কারণে শেষ হয়ে যায় ৫ ফুট ৮ ইঞ্চির অধিকারী ও মিডফিল্ডার পজিশনে খেলা ডে’র ২০ বছরের খেলোয়াড়ী-অধ্যায়।

১৯৯৭-২০১৭ পর্যন্ত খেলেছেন আর্সেনাল, বার্নিমাউথ, ডোভার এ্যাথলেটিক, ক্রাউলি, উইলিং ইউনাইটেড, গ্রেস এ্যাথলেটিক, ইস্টবার্ন, হ্যাভেন্ট এ্যান্ড ওয়াটারলুভি, ডার্টফোর্ড, এবসফ্লেড ইউনাইটেড এবং ক্রে ভ্যালি পেপার মিলসে। ক্লাব ক্যারিয়ারে গোলসংখ্যা ২৪। আর্সেনালে খেলেছেন আর্সেন ওয়েঙ্গারের অধীনে। ক্লাবটির যুব দলেও খেলেছেন।

২০০৯ সালে খেলোয়াড় থাকা সময়ই কোচিং পেশায় জড়িয়ে পড়েন উয়েফা ‘এ’ লাইসেন্সধারী ডে। সর্বশেষ ছিলেন ব্যারোর সহকারী কোচ। এছাড়া কাজ করেছেন উইলিং, এবসফ্লেড, ফরেস্ট গ্রিন রোভার্স, ব্রেইনট্রি টাউন এবং গিলিংহামে। কোচ হিসেবে জিতেছেন উইলিংয়ের হয়ে ২০১৩ সালে কনফারেন্স সাউথ কাপ।

গত এপ্রিলের প্রথম সপ্তাহে জাতীয় ফুটবল দলের কোচের পদ থেকে পদত্যাগ করেন এ্যান্ড্রু অর্ড। এরপর বাফুফে খুঁজে পেলেন ডে কে। 

Print Friendly, PDF & Email