বার্সেলোনায় নাম লিখিয়ে যা বললেন গ্রিয়েজমান

স্পোর্টস লাইফ, ডেস্কঅনেক নাটক শেষে বার্সেলোনায় যোগ দিয়েছেন আন্তোয়ান গ্রিয়েজমান। শুক্রবার অ্যাতলেতিকো মাদ্রিদের বেঁধে দেওয়া রিলিজ ক্লজ মিটিয়ে ফরাসি ফরোয়ার্ডকে দলে ভিড়িয়েছে কাতালান ক্লাবটি। স্প্যানিশ চ্যাম্পিয়নদের দলে নাম লেখানোর পর প্রথমবার কথা বলেছেন গ্রিয়েজমান।

পাঁচ বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দিয়েছেন বিশ্বকাপ জয়ী তারকা। ১২০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ পূরণ করে তাকে নিয়ে এসেছে কাতালানরা। ২০২৪ সাল ‍পর্যন্ত চুক্তিতে তারা রিলিজ ক্লজ রেখেছে ৮০০ মিলিয়ন ইউরো। শুক্রবার আনুষ্ঠানিকভাবে গ্রিয়েজমানের ন্যু ক্যাম্পে আসার খবর নিশ্চিত করে বার্সেলোনা। যদিও তার দলবদল নিয়ে নাটকের কমতি ছিল না। গত বছরের গ্রীষ্মের দলবদলে বার্সেলোনায় প্রায় চলেই এসেছিলেন ফরাসি তারকা। যদিও শেষ মুহূর্তে জানিয়ে দেন অ্যাতলেতিকো মাদ্রিদেই থাকছেন তিনি, পরে মাদ্রিদের ক্লাবটির সঙ্গে নতুন চুক্তিও করেছিলেন।

অথচ এক মৌসুম যেতেই ‘সিদ্ধান্ত’ পাল্টে চলে এলেন বার্সেলোনায়। এই ‘ইউ-টার্ন’-এর কারণ ব্যাখ্যা করেছেন গ্রিয়েজমান। বার্সেলোনায় নাম লেখানোর পর প্রথমবার প্রকাশ্যে করা মন্তব্যে জানিয়েছেন, ছোটবেলায় তিনি শুনেছিলেন সুযোগ চলে গেছে আবার আসে।

বার্সেলোনায় টুইটারে প্রকাশিত ভিডিওতে ফরাসি ফরোয়ার্ড বলেছেন, ‘আমি যখন ছোট ছিলাম, বাবা আমাকে বলেছিলেন, ট্রেন শুধু একবার আসে না। এখন আমার সময় এসেছে নতুন গন্তব্যে যাওয়ার চ্যালেঞ্জ নেওয়ার। অবশেষে আমাদের পথ মিলে গেল। বার্সেলোনার ইতিহাস-ঐতিহ্য ধরে রাখতে আমি দৃঢ় সংকল্প ও প্রতিজ্ঞাবদ্ধ।’

বার্সেলোনায় যোগ দেওয়ার পরও অবশ্য গ্রিয়েজমানের দলবদলের নাটক একেবারে শেষ হচ্ছে না। গত বছর অ্যাতলেতিকোর সাঙ্গে নতুন চুক্তিতে তার বাইআউট ক্লজ ছিল ২০০ মিলিয়ন ইউরো। তবে এ মাসের শুরুতে সেই অঙ্কটা কমে আসে ১২০ মিলিয়ন ইউরোতে। স্প্যানিশ লিগ কর্তৃপক্ষের কাছে এই অর্থ পরিশোধ করে গ্রিয়েজমানকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। বাইআউট ক্লজের নিয়ম অনুযায়ী সব ঠিকই আছে, কিন্তু অ্যাতলেতিকো দাবি করছে ২০০ মিলিয়ন ইউরো!

কারণ হিসেবে মাদ্রিদের ক্লাবটির যুক্তি, বার্সেলোনা ও গ্রিয়েজমান যখন সমাঝোতায় পৌঁছেছিল তখন বাইআউট ক্লজ ছিল ২০০ মিলিয়ন ইউরো। তাই তাদের ওই অর্থটাই দিতে হবে। ‍এখন নতুন এই ‘নাটক’ কোন দিকে মোড় নেয়, সেটাই দেখার!

Print Friendly, PDF & Email