বিনা প্রতিদ্বন্দ্বিতায় হ্যাটট্রিক করলেন সালাহ্উদ্দিন!

স্পোর্টস লাইফ, প্রতিবেদক : খেলার মাঠে হ্যাটট্রিক করেছেন অনেক। কিন্তু এবার সংগঠক হিসেবেও হ্যাটট্রিক করলেন কাজী মোঃ সালাহ্উদ্দিন! অনেক আগেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি পদে তৃতীয়বারের মতো নির্বাচিত হয়ে হ্যাটট্রিক করেছিলেন।

সেটা ছিল দেশের মধ্যে। এবার দেশের সিমানা পেরিয়ে একই কীর্তির পুনরাবৃত্তি করলেন তিনি। দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশনে (সাফ) টানা তৃতীয়বারের মতো সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি আগামী চার বছরের জন্য। তারও আবার বিনা প্রতিদ্বন্দ্বিতায়!

গত ২৭ মার্চ ছিল সাফ সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আবেদন করার শেষ দিন। সাফ সচিবালয়ে শুধুমাত্র সালাহ্উদ্দিন ছাড়া আর কেউই আবেদন করেননি। অর্থাৎ এক্ষেত্রে তার কোন প্রতিদন্দ্বীই ছিল না দক্ষিণ এশিয়ার বাকি সাত দেশ থেকে। কাজেই প্রতিদ্বন্দ্বী না থাকায় বেসরকারিভাবে সালাহ্উদ্দিনই আগামী সাফের সভাপতি হিসেবে থাকছেন।

এর আগে ২০১০ সালে প্রথম ও ২০১৪ সালে দ্বিতীয়বারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাফের সভাপতি হয়েছিলেন সালাহ্উদ্দিন। এবারও একই ঘটনা ঘটলো। ঢাকায় আগামী ১১ এপ্রিল সাফের কংগ্রেসে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে সালাহ্উদ্দিনের নাম।

এবার সাফের কার্যনির্বাহী কমিটি হবে ১২ সদস্যের। সভাপতি, তিনজন সহ-সভাপতি ও সাত সদস্য। আর সাধারণ সম্পাদক হলেন নিয়োগপ্রাপ্ত। কাজী সালাহ্উদ্দিনের পাশপাশি আরও দুজন সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। একজন শ্রীলঙ্কার আনুরা ডি সিলভা, অপরজন পাকিস্তানের সৈয়দ খাদিম আলি শাহ্। অন্য পদটি পূরণের জন্য ঢাকার কংগ্রেসে সিদ্ধান্ত হবে। এছাড়া সাত দেশ থেকে একজন করে নির্বাহী কমিটির সদস্য থাকবেন।

Print Friendly, PDF & Email