বিপিএলে প্রথম বোলার হিসেবে সাকিবের ৫০

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশের হয়ে অনেক কীর্তিই গড়েছেন সাকিব আল হাসান। এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) নতুন কীর্তি গড়লেন তিনি। প্রথম ক্রিকেটার হিসেবে বিপিএলে উইকেটের হাফ সেঞ্চুরি পূরণ করেছেন বিশ্ব সেরা এ অলরাউন্ডার। রাজশাহী কিংসের ওপেনার রনি তালুকদারকে আউট করে ৫০তম উইকেটের স্বাদ পান ঢাকা ডায়নামাইটসের এ অধিনায়ক।

বিপিএলে এখন পর্যন্ত মোট ৩৬ ম্যাচ খেলেছেন সাকিব। আর তাতে ৫০টি উইকেট নিয়েছেন তিনি। প্রথম আসরে খুলনা রয়্যাল বেঙ্গলসের হয়ে ১১ ম্যাচে ১৫ উইকেট নেন সাকিব। দ্বিতীয় আসরে ঢাকা গ্ল্যাডিয়েটরসের হয়ে ১২ ম্যাচে নেন ১৫ উইকেট। আর তৃতীয় আসরে রংপুরের হয়ে ১১ ম্যাচে নেন ১৮ উইকেট। এবার ঢাকা ডায়নামাইটসের হয়ে প্রথম ম্যাচে এক উইকেট নেয়ার পর এদিন এখন পর্যন্ত একটি উইকেট পেয়েছেন তিনি। তার বিপিএল ক্যারিয়ার সেরা বোলিং ১৬/৪।

তার চেয়ে এক উইকেট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার কেভিন কুপার। প্রথম দুই আসরে চিটাগং কিংসের খেলার পর গত আসরে বরিশাল বুলসের হয়ে খেলেন কুপার। এবার তার দল খুলনা টাইটান্স। তিন আসরে ২৯ ম্যাচে ৪৯ উইকেট নিয়েছিলেন কুপার। এরপর ৩৬ উইকেট নিয়ে তিন নম্বরে আছেন মোশাররফ হোসেন রুবেল।

Print Friendly, PDF & Email