বিশ্বকাপে স্বাগতিক রাশিয়া চূড়ান্ত দল ঘোষণা

স্পোর্টস লাইফ, ডেস্কসবার আগে বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করেছিল স্বাগতিক রাশিয়া। চূড়ান্ত দল ঘোষণাতেও পিছিয়ে থাকলো না তারা। ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন দলটির কোচ স্তানিস্লাভ চেরিসভ।

বিশ্বকাপে স্বাগতিক দলে সবচেয়ে বড় চমক, দু’জন বাদে প্রতিটি ফুটবলারই হচ্ছেন রাশিয়ান ঘরোয়া লিগে খেলা ফুটবলার। ভিয়ারিয়েলের ডেনিস চেরিশেভ এবং ব্রাগের গোলরক্ষক ভ্লাদিমির গাবুলভ শুধু ব্যতিক্রম।

রাশিয়ান দলে আরও একটি চমক হয়ে এলেন, আগামী জুলাইতে ৩৯ বছরে পা দিতে যাওয়া ডিফেন্ডার সার্জেই ইগনাশেভিক। ইনজুরিতে ছিটকে যাওয়া রুশলান কোমাবলভের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন তিনি।

চেলসির সাবেক উইঙ্গার ইউরি ঝিরকভ, স্ট্রাইকার আর্তেম জিউভা, অ্যালান জাগোয়েভ, ইগোর আকিনফিভদেরকেও রাখা হয়েছে রাশিয়ান বিশ্বকাপ দলে। আরও একটি চমক রয়েছে রাশিয়া দলে।

স্বাগতিকদের হয়ে খেলবেন দুই জমজ ভাই আলেক্সি এবং আনতুন মিরানচুক। ২০০৬ সালে জার্মান বিশ্বকাপে সুইজারল্যান্ডের ফিলিপ এবং ডেভিড ডেগানের পর এই প্রথম বিশ্বকাপে খেলার সুযোগ পাচ্ছেন দুই জমজ।

বিশ্বকাপে ‘এ’ গ্রুপে স্বাগতিক রাশিয়া খেলবে উরুগুয়ে, মিশর এবং সৌদি আরবের বিপক্ষে। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই রাশিয়া মুখোমুখি হবে সৌদি আরবের।

গোলরক্ষক : ইগোর আকিনফিভ, ভ্লাদিমির গাবুলভ, আন্দ্রে লুনিয়ভ।

রক্ষণভাগ : ভ্লাদিমির গ্রানাত, ফেদর কুদরিয়াসভ, ইলিয়া কুতেপভ, আন্দ্রে সেমেনভ, সার্জেই ইগনাশেভিক, মারিও ফার্নান্দেস, ইগোর স্মলনিকভ।

মধ্যমাঠ : ইউরি গ্যাজিনস্কি, আলেকজান্ডার গলোভিন, অ্যালান জাগোয়েভ, আলেকজান্ডার ইরোখিন, ইউরি ঝিরকভ, দালের কুজইয়ায়েভ, রোমান জবনিন, আলেকজান্ডার সামেদভ, অ্যান্তন মিরানচুখ, ডেনিস চেরিশেভ।

আক্রমণভাগ : আর্তেম জিউভা, আলেক্সি মিরানচুক, ফেদর স্মলভ।

Print Friendly, PDF & Email