বিশ্বকাপ জিতলে জার্সি খুলে নাচবেন কোহলি!

স্পোর্টস লাইফ, ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে খেলা মানেই যেন ভারতের জন্য বিশেষ কিছু। ক্রিকেটের কুলীন এই দেশটির বিপক্ষে খেলার সময় বিন্দুমাত্র ছাড় দিতে রাজি নয় ভারত। আর খেলাটা যদি হয় ইংল্যান্ডের মাঠে, তখন ভারতের উত্তেজনা ছাড়িয়ে যায় অন্য সবকিছুকে।

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের প্রতিদ্বন্দ্বিতার শুরু বেশ আগে থেকেই। তবে ২০০১ সালের ন্যাটওয়েস্ট সিরিজে এটিকে অন্যমাত্রায় নিয়ে যান ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। সেই সিরিজের ফাইনাল ম্যাচে শ্বাসরুদ্ধকর জয়ের পরে লর্ডসের বারান্দায় নিজের জার্সি খুলে উদযাপন করেছিলেন ‘দাদা’ খ্যাত এই ক্রিকেট তারকা।

এবার তার বিশ্বাস ২০১৯ সালে ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপ জিতলে বর্তমান অধিনায়ক বিরাট কোহলিও সেই উদযাপন করবেন জার্সি খুলে। স্থানীয় সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপতালে গাঙ্গুলি বলেন, ‘সে (বিরাট) নিশ্চিতভাবেই শার্ট খুলে ফেলবে, যদি আমরা বিশ্বকাপ জিততে পারি। আমাদের এখন থেকেই ক্যামেরা প্রস্তুত রাখা উচিত, এমন একটি দৃশ্য ফ্রেমবন্দী রাখতে ভুল করা চলবে না’।

ভারতীয় অধিনায়কের শারীরিক গঠন নিয়েও হালকা কৌতুক করেন কলকাতার মহারাজ, ‘তার তো সুদৃশ্য সিক্স প্যাক অ্যাবস রয়েছে। ইংল্যান্ডের মাটিতে এর প্রদর্শনী হলে মন্দ কিসে।’

সাবেই অধিনায়কের এই কথা যেন ফেলতে পারলেন না বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। তিনিও প্রতিশ্রুতি দেন, ২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপের চ্যাম্পিয়ন হতে পারলে তিনি শুধু একা নন, বরং সতীর্থদের নিয়েই জার্সি খুলে উদযাপন করবেন ভারতের তৃতীয় বিশ্বকাপ শিরোপা জয়।

ভারতের সংবাদ মাধ্যমকে কোহলি বলেন, ‘হ্যাঁ, এটা (জার্সি খুলে উদযাপন) করাই যায়। তবে আমি নিশ্চিত শুধু আমি একা নয়, আমার সাথে হার্দিক পান্ডিয়াও যোগ দেবে এতে। আমি ১২০ ভাগ নিশ্চিত, সে এটা করবেই। এর সাথে জসপ্রিত বুমরাহও হয়তো করবে, তারও কিন্তু সিক্স প্যাক আছে।’

Print Friendly, PDF & Email