বিশ্বকাপ সেমিফাইনালে বাংলাদেশের পথশিশুরা

স্পোর্টস লাইফ, ডেস্কলন্ডনের স্ট্রিট চাইল্ড ইউনাইটেড আয়োজিত বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছে বাংলাদেশ। সিক্স-এ সাইড এই টুর্নামেন্টে রবিবার চার ম্যাচের দুটিতে জিতে সেরা চার নিশ্চিত করেছে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গড়া এই বিশ্বকাপ দল।

এদিন ইংল্যান্ড ও তানজানিয়ার কাছে হারলেও উত্তর ভারত ও নেপালের বিপক্ষে জিতে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশের পথশিশুরা।

বাংলাদেশের সঙ্গে সেমিফাইনালে উঠেছে দক্ষিণ ভারত, তানজানিয়া ও ইংল্যান্ড। আগামী মঙ্গলবার লর্ডসে হবে সেমিফাইনাল ও ফাইনাল।

প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে নির্ধারিত ৬ ওভারে ২ উইকেটে ৩২ রান করে বাংলাদেশ। ৩৩ রানের লক্ষ্য ৬ বল বাকি থাকতেই ১ উইকেটে টপকে যায় স্বাগতিকরা।

অবশ্য উত্তর ভারতের বিপক্ষে শেষ হাসি হেসেছে বাংলাদেশ। কোনও উইকেট না হারিয়ে ৩৯ রান করে স্বপ্নারা। তারপর প্রতিপক্ষকে ৩৪ রানে থামিয়ে ৫ রানে জেতে বাংলাদেশ।

তবে তানজানিয়ার বিপক্ষে তৃতীয় ম্যাচে জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। আগে ব্যাটিং করে ৩ উইকেটে তারা করে ৩৬ রান। কোনও উইকেট না হারিয়েই লক্ষ্যে পৌঁছায় তানজানিয়া।

নেপালের বিপক্ষে শেষ ম্যাচটি ছিল বাংলাদেশের বাঁচা মরার। তবে নিরাশ করেনি রাসেলরা। নেপালের বিপক্ষে আগে ব্যাটিং করে ১ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তোলে ৪৯ রান। সেই রান তারা করতে গিয়ে নেপাল নির্ধারিত ৬ ওভারে ১ উইকেট হারিয়ে ৪২ রানে থামে।

কেমব্রিজে প্রথম ধাপের ম্যাচ শেষে লর্ডসে হবে ফাইনাল। বাংলাদেশ দল এখানে প্রতিদ্বন্দ্বিতা করা ছাড়াও আন্তর্জাতিক কংগ্রেস ও আর্ট ফেস্টিভ্যালে অংশ নেবে। ব্রিটিশ পার্লামেন্ট মেম্বারদের বিশেষ আমন্ত্রণে তারা যোগ দেবে হাউজ অফ কমন্সের বিশেষ ডিনারেও এবং সংসদ সদস্যদের সঙ্গে খেলবে একটি প্রীতি ম্যাচ।

Print Friendly, PDF & Email