বৃষ্টিতে ওয়ানডে সিরিজ ভাগাভাগি পাকিস্তান-নিউজিল্যান্ডের

স্পোর্টস লাইফ, ডেস্কমরুভূমির বুকে নামল আচমকা বৃষ্টি। তাতে খুশিই হলো নিউজিল্যান্ড, আর আক্ষেপে পুড়ল পাকিস্তান। রবিবার প্রায় আড়াই ঘণ্টার বৃষ্টিতে অমীমাংসিত থাকল দুই দলের তৃতীয় ও শেষ ওয়ানডে। ১-১ ব্যবধানে সিরিজ ভাগাভাগি করে নিতে হলো পাকিস্তান ও নিউজিল্যান্ডকে।

দুবাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে পাকিস্তান। তিন ফিফটিতে ৮ উইকেটে তারা করে ২৭৯ রান। শুরুতেই উইকেট হারানো নিউজিল্যান্ড বৃষ্টি নামার আগে ১ উইকেটে ৬.৫ ওভারে করে ৩৫ রান। বৃষ্টি না থামায় শেষ পর্যন্ত ম্যাচের সমাপ্তি ঘোষণা করা হয় ফল ছাড়াই।

পাকিস্তানের পক্ষে বাবর আজম সর্বোচ্চ ৯২ রান করেন ১০০ বলে। ওপেনার ফখর জামান ৭৭ বলে ৮ চারে করেন ৬৫ রান। ইনিংসের তৃতীয় সেরা ৬০ রান আসে হারিস সোহেলের ব্যাটে। ৬ চার ও ২ ছয়ে সাজানো তার ৫৯ রানের ইনিংস।দারুণ শুরু হলেও লকি ফার্গুসনের আগুন ঝরা বোলিংয়ে লোয়ার অর্ডারে ধস নামে। ১০ ওভারে ৪৫ রান দিয়ে ৫ উইকেট নেন এই ডানহাতি পেসার। ম্যাচসেরা হন তিনি। আর সিরিজ সেরা হয়েছেন প্রথম দুই ম্যাচে ৪টি করে উইকেট নেওয়া পাকিস্তানের পেসার শাহীন আফ্রিদি।

বল হাতে প্রথম ওভারেই কলিন মুনরোকে বিদায় করেন শাহীন। তারপর জর্জ ওয়ার্কার ও হেনরি নিকলস প্রতিরোধ গড়ে তোলেন। কিন্তু বাধ সাধে বৃষ্টি। 

Print Friendly, PDF & Email