ব্রাইটনের মাঠে আবারও হার ম্যানইউর

স্পোর্টস লাইফ, ডেস্কব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠ ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য ‘অপয়া’ হয়েই থাকল। রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ৩-২ গোলে হেরে গেছে হোসে মরিনহোর দল। এনিয়ে লিগে ৩৬ বছরে তিনবারের দেখায় ব্রাইটনের মাঠে সবগুলো ম্যাচ হারল ম্যানইউ।

খুব বেশি দিন আগের কথা নয়। গত মে মাসে ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠে হেরে এসেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ব্যবধানটা ছিল ১-০ গোলের। তার বহু আগে ১৯৮২ সালেও ব্রাইটন একই স্কোরে ঘরের মাঠে লিগ জিতেছিল ম্যানইউর বিপক্ষে। এবার একই বছরে দুইবার দ্য আমেরিকান এক্সপ্রেস কমিউনিটি স্টেডিয়ামে হারের তেতো স্বাদ পেল ইউনাইটেড।

মাত্র ২৫ মিনিটে মারের ফ্লিকে এগিয়ে যায় ব্রাইটন। মার্চের অ্যাসিস্টে গোলমুখ খোলেন তিনি। দুই মিনিট যেতে ২-০ গোলে পিছিয়ে পড়ে ইউনাইটেড। নকআর্টের বাড়িয়ে দেওয়া বলে ডাফি করেন দ্বিতীয় গোল।

৩৫ মিনিটে রোমেলু লুকাকুর গোলে কিছুটা স্বস্তি ফিরেছিল ম্যানইউতে। কর্নার থেকে বল পেয়ে ২-১ করেন বেলজিয়ান তারকা। কিন্তু বিরতিতে যাওয়ার আগে আরেকটি গোলে বিরাট ধাক্কা খায় অতিথিরা। ৪৩ মিনিটে গ্রস তাদের ডিবক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় ব্রাইটন। স্পট কিক থেকে দলের তৃতীয় গোল করেন গ্রস।

ম্যানইউ আরেকটি গোল করেছে। কিন্তু সেই গোল উত্তেজনা ফেরাতে পারেনি ম্যাচে। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে ডাফি ব্রাইটনের ডিবক্সে ফাউল করেন মারোনে ফেলাইনিকে। পেনাল্টি থেকে গোল করেন পল পগবা। কিন্তু সেটা কেবল ব্যবধান কমিয়েছে।

লিস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে লিগ শুরু করা ম্যানইউ বড় ধাক্কা খেল দ্বিতীয় ম্যাচে এসেই। 

Print Friendly, PDF & Email