ব্রাজিলের রাষ্ট্রদূতের বিকেএসপি পরিদর্শন

স্পোর্টস লাইফ, প্রতিবেদক ব্রাজিলের রাষ্ট্রদূত মি. জুয়াও টাবাজারা দি অলিভেইরা জুনিয়র বিকেএসপি পরিদর্শন করেছেন বুধবার (১১জুলাই) ২০১৮।

বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান রাষ্ট্রদূতকে শুভেচ্ছা জানান। মহাপরিচালক বিকেএসপি সম্পর্কে এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিকেএসপি’র অবদানের কথা রাষ্ট্রদূতকে অবগত করেন।

এ বছরের মে মাসে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল ব্রাজিল সফরে গেলে কনফেডারেশন অব ব্রাজিল (সিবিএফ) তাদের স্যোশাল প্রোগ্রামের আওতায় চিনের পর দ্বিতীয় দেশ হিসেবে বাংলাদেশের বিভিন্ন স্কুলে প্রশিক্ষণ প্রদানের বিষয়ে আগ্রহ প্রকাশ করে।

তারই প্রেক্ষাপটে রাষ্ট্রদূত অলিভেইরা বিকেএসপিতে বিদ্যমান ক্রীড়া সুবিধাদী দেখে সন্তোষ প্রকাশ করেন এবং তাদের দেশের সহযোগিতার বিষয়ে বিকেএসপিকে আশ্বস্ত করেন।

বিকেএসপি মেধাবী খেলোয়াড় ও প্রশিক্ষকদের জন্য কনফেডারেশন অব ব্রাজিল(সিবিএফ) এর সাথে স্বল্প বা দীর্ঘমেয়াদী জয়েন্ট ট্রেনিং এর উপর গুরুত্বারোপ করে।

পরিদর্শন কালে তার সাথে ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. ওমর ফারুক, ক্রীড়া পরিষদের উপ পরিচালক এস কে মো. মাহমুদ, দেশ বরেণ্য সাবেক ফুটবলার শেখ মো. আসলাম ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ডেভেলপমেন্ট কমিটির সাবেক সদস্য খন্দকার রাকিবুল ইসলাম।  

Print Friendly, PDF & Email