ভারতের কাছে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস লাইফ, ডেস্কশেষ পর্যন্ত ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশই হলো ওয়েস্ট ইন্ডিজ। যুক্তরাষ্ট্রে তিন ম্যাচ টি-টোয়েন্টির প্রথম দুটিতে হারের পর শেষটিতে মান বাঁচানোর সুযোগও হারায় ক্যারিবিয়রা। 

দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে জয় পায় ভারত। তৃতীয় ম্যাচেও গায়নায় বৃষ্টি বাধায় পড়ে ম্যাচ। এদিন টস কিছুটা দেরিতে হয়। টস হেরে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৪৬ রান সংগ্রহ করে উইন্ডিজ।  জবাবে বিরাট কোহলি ও ঋষভ পন্তের দাপুটে ব্যাটিংয়ে ৭ উইকেটে জয় তুলে নেয় টিম ইন্ডিয়া।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় উইন্ডিজ। দুই ওপেনার এভিন লুইস ১০ ও সুনীল নারিন ২ রানেই আউট হয়ে ফেরেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে এক রান যোগ করেই ফিরে যান শিমরন হেটমেয়ারও। তিন জনকেই ফেরান এই সিরিজে প্রথম সুযোগ পাওয়া দীপক চাহার। 

এর পর ভেঙে পড়া দলের হাল ধরেন কাইরন পোলার্ড। ৪৫ বলে ৫৮ রানের ইনিংস খেলেন তিনি। ১৭ রান করে ফিরে যান নিকোলাস পুরান। এই দু’জনকেই ফেরান নবদীপ সাইনি। নির্ধারিত ২০ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজ ছয় উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে। 

জয়ের জন্য ১৪৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ভারতের শুরুরটাও ভালো হয়নি। দুই ওপেনার লোকেশ রাহুল ২০ ও শিখর ধাওয়ান ৩ রান করেই সাজঘরে ফিরে যান। তবে তিন ও চার নম্বরে নেমে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন বিরাট কোহলি ও ঋষভ পান্ত। ৪৫ বলে ৫৯ রান করেন কোহলি।

মনীশ পান্ডেকে সঙ্গে নিয়ে ভারতকে জয়ের পথ দেখান পান্ত। ১৯.১ ওভারেই সাত উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় ভারত। ৬৫ রানে অপরাজিত থাকেন পান্থ।  

উইন্ডিজের হয়ে দুই উইকেট নেন ওশানে থমাস। এক উইকেট নেন ফাবিয়ান অ্যালেন।

Print Friendly, PDF & Email