ভারতের ভিসা পাননি আবাহনীর সানডে

স্পোর্টস লাইফ, ডেস্কএএফসি কাপে আবাহনীর তৃতীয় ম্যাচ মঙ্গলবার ভারতের ক্লাব চেন্নাইন এফসির বিপক্ষে। ম্যাচটি হবে ভারতের আহমেদাবাদের দ্য এরেনা স্টেডিয়ামে; কিন্তু আবাহনীর জন্য দুঃসংবাদ দলের প্রধান স্ট্রাইকার নাইজেরিয়ান সানডে চিজোবা পাননি ভারতের ভিসা। বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বে সবার্ধিক ৯ গোল করা এ স্ট্রাইকার ছাড়া খেলতে হবে আবাহনীকে।

এবারের এএফসি কাপে আআহনীর এটি তৃতীয় ম্যাচ। প্রথম ম্যাচে নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবকে ১-০ গোলে হারিয়েছে তাদেরই মাটিতে। কিন্তু ঘরের মাঠে তারা ২-২ গোলে ড্র করেছেন মিনারভা পাঞ্জাবের সঙ্গে। হোম ভেন্যুতে সুযোগ কাজে লাগাতে না পারা আবাহনীর জন্য চ্যালেঞ্জ হয়েছিল ভারতেরই আরেক ক্লাব চেন্নাইন এএফসির ম্যাচটি। তার সঙ্গে নতুন দুঃসংবাদ সানডের ভিসা না পাওয়া।

সানডের ভিসা না পাওয়া প্রসঙ্গে আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রুপু গণমাধ্যমকে বলেছেন, ‘ এ নাইজেরিয়ান স্ট্রাইকার ভারতের আই-লিগেও খেলেছেন আগে। গত বছরও সানডে ভারতে গিয়ে এএফসি কাপ খেলেছেন ঢাকা থেকে ভিসা নিয়ে। কিন্তু ঢাকাস্থ হাই কমিশন আবাহনীর অন্য সবাইকে ভিসা দিলেও এবার সানডের পাসপোর্টই জমা নেয়নি।’

বিষয়টি আবাহনী এশিয়ান ফুটবল কনফেডারেশনকেও (এএফসি) জানিয়েছে। এএফসি প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে। আবাহনী শনিবার আহমেদাবাদ যাবে ম্যাচটি খেলতে।

Print Friendly, PDF & Email