ভারতের মাঠে বড় জয় আবাহনীর

স্পোর্টস লাইফ, ডেস্ক : প্রথম দুই ম্যাচ হেরে ভীষণ চাপে ছিল ঢাকা আবাহনী। তবে তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা, এএফসি কাপের ‘ই’ গ্রুপে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ভারতের আইজল এফসিকে।

এএফসির কোনও প্রতিযোগিতায় দীর্ঘ ৭ বছর পর দেশের বাইরে এটাই আবাহনীর প্রথম জয়। ২০১১ সালে সর্বশেষ বিদেশের মাঠে জিতেছিল তারা, কম্বোডিয়ায় এএফসি প্রেসিডেন্ট কাপে শ্রীলঙ্কার ডন বস্কো ক্লাবকে হারিয়েছিল ৪-১ গোলে।

বুধবার গৌহাটির ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক স্টেডিয়ামে প্রথমার্ধেই তিন গোল করে জয় নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় দল। শুরু থেকে বল নিয়ন্ত্রণে এগিয়ে থাকা আবাহনী এগিয়ে যায় ম্যাচের দ্বিতীয় মিনিটেই। নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডার্লিংটনের পাস থেকে জোরালো শটে দলকে এগিয়ে দেন  আরেক ফরোয়ার্ড রুবেল মিয়া।

১৭ মিনিটে আবার গোল। এবার কর্নার থেকে গোল করেন নাইজেরিয়ান ডিফেন্ডার এলিসন উদোকা। ৩৭ মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবার পাস ধরে স্কোরলাইন ৩-০ করার কৃতিত্ব জাপানের মিডফিল্ডার সেইয়া কোজিমার।

তিন গোলে এগিয়ে থাকায় বিরতির পর আবাহনী তেমন আক্রমণ করেনি। সেই সুযোগে অন্তত একটি গোল ফিরিয়ে দেওয়ার চেষ্টা করে আইজল। তবে সফল হতে পারেনি ভারতের আই লিগের গত মৌসুমের চ্যাম্পিয়নরা।  ডিফেন্স জমাট রেখে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

এএফসি কাপে আবাহনীর পরের ম্যাচের প্রতিপক্ষও আইজল। ২৫ এপ্রিল ম্যাচটি হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

Print Friendly, PDF & Email