ভারোত্তোলন ফেডারেশনের অ্যাডহক কমিটিকে নির্বাচনের প্রস্তুতি গ্রহনে এনএসসি’র জরুরী চিঠি

স্পোর্টস লাইফপ্রতিবেদক : জাতীয় ক্রীড়া পরিষদ গত ৯জুন ২০১৬ জাতীয় ক্রীড়া পরিষদ আইন ১৯৭৪ (হালনাগাদ সংশোধিত)-এর ২০এ(বি) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের নির্বাচিত কমিটি বাতিল করে পুনরায় নির্বাচন না দিয়ে বিতর্কিত ২৪ সদস্যের অ্যাডহক কমিটি গঠন করে।

উক্ত কমিটি গঠর করার পর থেকে কমিটির সদস্যরা তাদের নানা বিতর্কিত কর্মকান্ডের জন্য খেলোয়াড়, মিডিয়া এবং এনএসসি সমালোচনার মুখে পরে।

শুধু তাই নয় এই অ্যাডহক কমিটি তিন মাসের মধ্যে একটি সুষ্ঠ ও গ্রহন যোগ্য নির্বাচন আয়োজন করার ক্ষেত্রে কোন পদক্ষেপ গ্রহন করেনি।

ছয়মাস চলছে এই অ্যাডহক কমিটির মেয়াদকাল। তারা যখন নির্বাচন করছে না তখন তাদের কর্মকান্ড পর্যবেক্ষণ করে এ মাসের প্রথম দিকে এশিয়ান ওয়েটলিফটিং ফেডারেশন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মাধ্যমে (ইমেলে) স্পষ্ট করেন অ্যাডহক কমিটি তাদের গঠনতন্ত্র অনুযায়ী বৈধ্য নয়।শুধু মাত্র নির্বাচিত প্রতিনিধিরাই তাদের সাথে কার্যক্রম চালাতে পারবে।

পাশাপাশি এশিয়ান ভারোত্তোলন ফেডারেশন তাদের আয়োজিত সকল আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের অংশ গ্রহন নিষিদ্ধ ঘোষনা করে নির্বাচিত কমিটি তৈরী না হওয়া পর্যন্ত।

nsc-letter-election-up-0

বিওএ’র মাধ্যমে সেই ইমেল জাতীয় ক্রীড়া পরিষদ ও যুব ও ক্রীড়া মন্ত্রনালয় পাওয়ার পর এনএসসি নড়েচড়ে বসে। এবং ফেডারেশনকে বিষয়টি গুরুর্ত্বের সাথে দেখতে বলেন। কিন্তু বর্তমান ফেডারেশনের অ্যাডহক কমিটি বিষয়টি এড়িয়ে চলছেন।

এমনত অবস্থায় দেশের ভারোত্তোলনকে টিকিয়ে রাখার জন্য গত সোমবার (৭নভেম্বর) দেশের ক্রীড়ার অবিভাবক জাতীয় ক্রীড়া পরিষদ পত্র নং-এনএসসি/১২০/১১/জেন/৩৬৫৮ এর মাধ্যমে বর্তমান বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের অ্যাডহক কমিটিকে এশিয়ান ওয়েটলিফটিং ফেডারেশন প্রেরিত ইমেলের সূত্র ধরে বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের বর্তমান অচলাবস্থা নিরসনে এনএসসি জরুরী ভিক্তিতে নির্বাচনের প্রস্ততি গ্রহনের জন্য অ্যাডহক কমিটিকে পত্র দেন।

এখন দেখার বিষয় অ্যাডহক কমিটি দেশের ভারোত্তোলনকে এগিয়ে নিতে কতদূত নির্বাচন আয়োজনের ব্যবস্থা করতে পারেন।

Print Friendly, PDF & Email