ভুটানকে উড়িয়ে দিয়ে সাফের ফাইনালে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস লাইফ, ডেস্কপ্রতিপক্ষ ভুটান স্বাগতিক হতে পারে। কিন্তু মাঠের লড়াইয়ে দাপট দেখাবে বাংলাদেশের মেয়েরা, অনুমেয়ই ছিল। হলোও তা-ই। ভুটানকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে অনূর্ধ্ব-১৮ মেয়েদের সাফের ফাইনালে পৌঁছে গেল বাংলাদেশ।

ম্যাচে একটি করে গোল করেছেন সানজিদা আক্তার, মিশরাত জাহান মৌসুমী, কৃষ্ণা রানী সরকার ও বড় শামসুন্নাহার। আগামী পরশু রোববার ফাইনালে নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

ম্যাচের ২ মিনিটেই রক্ষণ থেকে আঁখির লম্বা পাসের বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে দারুণ গোল করেন সানজিদা। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যেতে পারে বাংলাদেশ অধিনায়ক মৌসুমীর সুবাদে।

কর্নার থেকে মারিয়া মান্দার উড়ে আসা বলটি দুজন ফুটবলারের পা ঘুরে জটলার মধ্যে দাঁড়ানো মৌসুমীর সামনে এসে পড়ে। সুযোগের অপেক্ষায় থাকা মৌসুমী দারুণ প্লেসিংয়ে ব্যবধান দ্বিগুণ করেন।

দ্বিতীয়ার্ধে আরও বেশি আক্রমণাত্মক খেলেছে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ৬০ মিনিটে মারিয়ার থ্রু পাস ধরে বল নিয়ে বক্সে ঢুকে কৃষ্ণা যে গোলটি করলেন, সেটি চোখে লেগে থাকার মতোই।

টুর্নামেন্টে এটি কৃষ্ণার দ্বিতীয় গোল। পেনাল্টি থেকে ভুটানের কফিনে শেষ পেরেকটা ঠুকেছেন বড় শামসুন্নাহার। ম্যাচের ৮৬ মিনিটে বদলি সাজেদা বল নিয়ে ঢুকলে বক্সে তাঁকে ফেলে দেন ভুটানি ডিফেন্ডার।

নেপালের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করতে না পারলেও কাল আর ভুল করেননি শামসুন্নাহার। বয়সভিত্তিক ও সিনিয়র দল মিলিয়ে এটি ভুটানের বিপক্ষে বাংলাদেশের ষষ্ঠ জয়।

Print Friendly, PDF & Email