মনিকা চাকমার হ্যাটট্রিকে বাংলাদেশের বড় জয়

স্পোর্টস লাইফ, ডেস্ক : প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়া ও দ্বিতীয় ম্যাচে চায়নিজ তাইপের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে আগেই বিদায় নিশ্চিত করেছে বাংলাদেশ। তাজিকিস্তানের বিপক্ষে রোববারের ম্যাচটি ছিল শুধুই আনুষ্ঠানিকতার।

এমন ম্যাচে মনিকা চাকমার হ্যাটট্রিকে ৫-১ গোলের বড় জয় পেয়েছে বাংলাদেশ। অন্য দুটি গোল করেছেন কৃষ্ণা রানী সরকার ও শামসুন্নাহার। এএফসি অনূর্ধ্ব ১৯ বাছাই পর্যায়ে এটাই বাংলাদেশের প্রথম জয়।

৮ মিনিটে কৃষ্ণা রানী সরকারের গোলে লিড নেয় বাংলাদেশ। কার্ড সমস্যায় প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি এই মিডফিল্ডার। গত বছর থাইল্যান্ডে এএফসি অনূর্ধ্ব ১৬ নারী চ্যাম্পিয়নশিপের মূল পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে লাল কার্ড দেখেছিলেন।

শাস্তিস্বরূপ এএফসির পরবর্তী এই আসরে দুই ম্যাচ ছিলেন নিষেধাজ্ঞায়। আজ ফিরেই গোল। এর পরে শুরু হয় মিডফিল্ডার মনিকা চাকমার দাপট। ২৭ ও ৪২ মিনিটে গোল করে বাংলাদেশকে ৩-০ গোলের লিড এনে দিয়েছেন মনিকা। ৭৫ মিনিটে পূরণ করেছেন হ্যাটট্রিক।

মনিকার হ্যাটট্রিকের আগে ৪৩ মিনিটে স্বাগতিক দল এক গোল পরিশোধ করে। আর ৬২ মিনিটে পেনাল্টি থেকে শামসুন্নাহার করেছিলেন ৪-১ ।

অনূর্ধ্ব ১৬ পর্যায় এএফসিতে বাংলাদেশের নারীরা সাফল্য পেলেও অনূর্ধ্ব ১৯ পর্যায়ে অনেকটা পিছিয়ে। এই টুর্নামেন্টে সেটা প্রমাণিত হলো। ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে উঠেছে দক্ষিণ কোরিয়া।

 
Print Friendly, PDF & Email