মার্ক উডের বোলিংয়ে বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস লাইফ, ডেস্কসেন্ট লুসিয়ায় সিরিজের শেষ টেস্টে ব্যাট-বলে দারুণ প্রদর্শনী দেখাচ্ছে ইংল্যান্ড। দ্বিতীয় দিন প্রথম ইনিংসে ২৭৭ রানে অলআউট হয়ে গেলেও ওয়েস্ট ইন্ডিজকে ১৫৪ রানে ধসিয়ে দিয়েছে ইংলিশ বোলাররা। ফলে দ্বিতীয় ইনিংসে ১৪২ রানে এগিয়ে থেকে চালকের আসনে আছে ইংল্যান্ড। দ্বিতীয় দিন তারা শেষ করেছে বিনা উইকেটে ১৯ রান তুলে।  

হোয়াইটওয়াশ এড়াতে প্রথম দিন বেন স্টোকস আর জস বাটলারের ব্যাটে ৪ উইকেটে ২৩১ রানে পার করেছিলো ইংলিশরা। দ্বিতীয় দিন ক্যারিবীয় বোলিংয়ে তাদের প্রতিরোধ বেশিক্ষণ টেকেনি। বাটলার ৬৭ রানে আর বেন স্টোকস ৭৯ রানে ফিরলে লেজের দিকে উইকেট পড়তে বেশি সময় লাগেনি। তারা অলআউট হয়ে যায় ২৭৭ রানে। কেমার রোচ ৪৮ রানে নেন ৪টি উইকেট। ২টি করে নেন শেনন গ্যাব্রিয়েল, আলজারি জোসেফ ও কিমো পল।

জবাবে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ধীরে ধীরে হয়ে দাঁড়ায় ধ্বংসস্তুপ! উদ্বোধনী জুটিতে ৫৭ রান আসলেও ব্যাটিংয়ে ধস নামানোতে প্রভাবকের ভূমিকায় ছিলেন স্পিনার মঈন আলী। ‍তার ঘূর্ণিতেই ধীরে ধীরে দুর্যোগ নামে স্বাগতিক শিবিরে। তার নেওয়া ৪ উইকেটের মাঝে ছিলো ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ও অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেলের উইকটে। ৩৬ রানে তিনি নেন ৪ উইকটে।

ক্যারিবীয় ওপেনার জন ক্যাম্পবেলের ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ৪১ রান আর মাঝের দিকে ডাওরিচের ব্যাট থেকে ৩৮ রানের প্রতিরোধ ছাড়া বাকিরা যোগ দেন আসা যাওয়ার মিছিলে। মিডল অর্ডার ধসে গেছে মার্ক উডের বিধ্বংসী বোলিংয়েই। উড ৪১ রানের বিনিময়ে নেন ক্যারিয়ার সেরা ৫ উইকেট। ক্যারিবীয়দের অল্পতে গুটিয়ে দিলে ১২৩ রানের বড় লিড পেয়ে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ১৯ রানে বিনা উইকেটে দিন শেষ করে এই টেস্টে চালকের আসনে আছে তারা। ক্রিজে আছেন কিটন জেনিংস ৮ রানে আর ররি বার্নস ১০ রানে। 

Print Friendly, PDF & Email