মাশরাফি-বিজয় তাণ্ডবে জিতলো আবাহনী

স্পোর্টস লাইফ, ডেস্ক : ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে নিজেদের পঞ্চম ম্যাচে ব্যাট হাতে এনামুল হক বিজয়ের ১২২ বলে ১১৬ রানের অনবদ্য ইনিংসে ৭ উইকেটে ২৭০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছিল আবাহনী। জবাবে ২৭১ রানের লক্ষ্যে খেলতে নামা শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাশরাফি বিন মর্তুজার বোলিং তোপে গুটিয়ে গেছে ২২৩ রানে। বল বাকি ছিল আরও ২৭টি।

বল হাতে একাই শেখ জামালের পাঁচটি উইকেট তুলে নিয়েছেন মাশরাফি। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেএসপিতে টস জিতে ব্যাটিং নেমে বিজয়ের সেঞ্চুরি, মোসাদ্দেক হোসেন সৈকত ৪৯, শেষদিকে মেহেদি হাসান মিরাজ ১৮ বলে ৩৪ ও সানজামুল ইসলামের ১৫ বলে ২৪ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে লড়াকু সংগ্রহ পায় টানা চার জয়ে ছন্দে থাকা আবাহনী লিমিটেড।

শেখ জামালের হয়ে বল হাতে রবিউল হক ৩টি, জালাল সাক্সেনা, আবু যায়েদ রাহি, সোহাগ গাজী ও ইলিয়াস সানি নিয়েছেন ১টি করে উইকেট।

জয়ের জন্য ২৭১ রানের লক্ষ্যে খেলতে নামা শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাশরাফির পেস তাণ্ডবের সামনে দাঁড়াতেই পারেনি। মিডল অর্ডারে নুরুল হাসান সোহানের ব্যাট জয়ের স্বপ্ন দেখালেও সানজামুলের স্পিন ঘূর্ণিতে তিনি ব্যক্তিগত ৮৩ রানে ফিরে গেলে দলটির সেই স্বপ্ন ভঙ্গ হয়।

সোহানের ৮৩ রানের ইনিংসের বাইরে বলার মতো ৪৩ রানের এক ইনিংস খেলেছেন জালাল সাক্সেনা। ৮.৩ ওভার বল করে ১ মেডেন ও ২৯ রানে টাইগারদের ওয়ানডে দলপতি মাশরাফি নিয়েছেন  ৫ উইকেট। এছাড়াও মেহেদি হাসান মিরাজ ২টি এবং সাকলাইন সজিব ও সানজামুল ইসলাম নিয়েছেন ১টি করে উইকেট। মৌসুমের দুর্দান্ত আবাহনীর বিপরীতে দ্বিতীয় হারের স্বাদ পেল শেখ জামাল।

Print Friendly, PDF & Email