মুক্তি পেলো বিশ্বকাপের থিম সং (ভিডিও)

স্পোর্টস লাইফ, ডেস্কসব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে মুক্তি পেয়েছে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের থিম সং। বিশ্বকাপ শুরুর দুই সপ্তাহের মতো সময় বাকি থাকতে শুক্রবার (১৭ মে) ‘স্ট্যান্ড বাই’ শীর্ষক এ গানটি সবার জন্য উন্মুক্ত করেছে আইসিসি।

যুক্তরাজ্যের অন্যতম সফল ব্যান্ড রুডিমেন্টালের সঙ্গে উঠতি সঙ্গীত তারকা লরিন মিলে গেয়েছেন এ গানটি। ৩ মিনিট ২০ সেকেন্ডের এ মিউজিক ভিডিওতে বিশ্বকাপে অংশগ্রহণকারী দশ দলসহ সারাবিশ্বের ক্রিকেটপ্রেমীদের একীভূত করার চেষ্টা করেছে আইসিসি।

গানটির মুক্তি দিয়েই আইসিসি ঘোষণা দিয়েছে আসন্ন বিশ্বকাপের সবচেয়ে বড় আকর্ষণ হবে এটিই। কারণ সবগুলো ম্যাচের সময় মাঠে এবং টিভিতে লাগাতার বাজানো হবে ‘স্ট্যান্ড বাই’ শীর্ষক এ গানটি।

এ গান মুক্তি পাওয়ার আগে রুডিমেন্টালের অন্যতম সদস্য পিয়েরস অ্যাগেট থিম সংটির ব্যাপারে বলেন, ‘আমাদের বৈচিত্র্যতাকে উদযাপন করাই মূলত আমাদের ব্যান্ডের বার্তা। অবশ্যই আমাদের বিভিন্ন দর্শনীয় স্থান রয়েছে। তবে আমরা লন্ডনের ব্যান্ড। যেটা বিশ্বের অন্যতম বৈচিত্রপূর্ণ শহর। গানটির মাধ্যমে আমরা পৃথিবীর বৈচিত্রতাকে তুলে ধরতে চাই। এটিই আমাদের লক্ষ্য।’

এছাড়া বিশ্বকাপের নির্বাহী পরিচালক স্টিভ এলওয়ার্থি এ ব্যাপারে বলেন, ‘খেলাধুলার মঞ্চে সঙ্গীতের যে প্রভাব ও গুরুত্ব তা মেনে নেয়া ছাড়া উপায় নেই। খেলোয়াড়দের উজ্জীবিত করা থেকে শুরু করে দর্শকদের জন্য একটা পরিচিত সুর প্রয়োজন। আমি নিশ্চিত এ থিম সংটা বিশ্বকাপের প্রাণ হয়ে থাকবে।’

Print Friendly, PDF & Email