মেসির ৪০০তম লিগ গোলে বার্সার জয়

স্পোর্টস লাইফ, ডেস্কএইবারের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা। ন্যু ক্যাম্পে রবিবার জোড়া গোলের সঙ্গে অন্যটি বানিয়ে দিয়েছেন লুইস সুয়ারেস। কিন্তু এক গোল করেই শিরোনাম হলেন লিওনেল মেসি। প্রথম খেলোয়াড় হিসেবে লা লিগায় ৪০০তম গোল করলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

লা লিগায় টানা ষষ্ঠ জয়ে ১৯ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল বার্সেলোনা। নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের (৩৮) সঙ্গে আবারও ৫ পয়েন্টের ব্যবধান বাড়াল এরনেস্তো ভালভারদের দল।

প্রথমার্ধে লক্ষ্যে নেওয়া একমাত্র শটে গোল করেন সুয়ারেস। ১৯ মিনিটে ফিলিপে কৌতিনিয়োর সঙ্গে বল বিনিময়ে এইবারের রক্ষণ ভেদ করে বক্সে ঢোকেন তিনি। তারপর ব্রাজিলিয়ান তারকার পাস থেকে ১-০ গোলে স্বাগতিকদের এগিয়ে দেন উরুগুয়ান স্ট্রাইকার। এইবারের বিপক্ষে এনিয়ে টানা ষষ্ঠ ম্যাচে লক্ষ্যভেদ করেন সুয়ারেস।

পিছিয়ে গেলেও অতিথি দলটি সমতা ফেরানোর সম্ভাবনা তৈরি করেছিল ২৬ মিনিটে। রুবেন পেনার ক্রসে লক্ষ্যে হেড করেছিলেন এনরিক, কিন্তু তার শট মার্ক আন্দ্রে টের স্টেগেনের কঠিন পরীক্ষা নিতে পারেনি। বল গোলপোস্টের পাশ দিয়ে মাঠের বাইরে জায়গা করে নেয়।

বিরতির কিছুক্ষণ আগে কৌতিনিয়ো এইবারের বক্সে পড়ে গেলে পেনাল্টির দাবি করে বার্সা। রেফারি ভিডিও অ্যাসিস্ট্যান্টের সাহায্য নিয়ে সেটা বাতিল করে দেন।

প্রথমার্ধে ঢিলেঢালা পারফর্ম করলেও বার্সা ঘুরে দাঁড়ায় বিরতির পর। দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে সুয়ারেসের পাস থেকে বেশ জায়গা করে নিয়ে গোল করেন মেসি। তাতে ৪৩৫তম লিগ ম্যাচে ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। অ্যাইবারের বিপক্ষে এটি ছিল আর্জেন্টাইন ফরোয়ার্ডের ১৩তম গোল, এই প্রতিপক্ষের জালে শীর্ষ গোলদাতা এখন তিনি।

ব্যবধান দ্বিগুণ করার কিছুক্ষণ পর তৃতীয় গোলের দেখা পায় বার্সা। ৫৯ মিনিটে কৌতিনিয়োর সঙ্গে ওয়ান টু পাসে এই মৌসুমে ১২তম লিগ গোল করেন সুয়ারেস। তিন গোলেই অবদান রাখলেও উরুগুয়ান স্ট্রাইকারকে ছাপিয়ে ম্যাচটি স্মরণীয় হয়ে থাকবে মেসির ইতিহাস গড়ার কারণে।

Print Friendly, PDF & Email