মোস্তাফিজ-তাসকিন ও সাব্বিরকে বাদ দিয়ে উইন্ডিজের বিপক্ষে বিসিবি’র টেস্ট দল ঘোষণা

স্পোর্টস লাইফ, প্রতিবেদক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঈদের পর প্রথম কর্মদিবসেই (১৮জুন) ২০১৮ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা করে দিয়েছে বিসিবি। 

ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াডে থাকছেন না কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। শুধু মোস্তাফিজই নয়, দলে জায়গা পেলেন না পেসার তাসকিন আহমেদও। নানা বিতর্কিত কর্মকাণ্ডের জন্ম দেয়া এবং টানা অফ ফর্মের কারণে দল থেকে বাদ দেয়া হয়েছে ব্যাটসম্যান সাব্বির রহমান।

এমনকি স্ট্যান্ডবাই হিসেবে যে ৫ জনকে রাখা হয়েছে সেখানেও নাম নেই সাব্বিরের। বাদ দেয়া হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে। যদিও স্ট্যান্ডবাইতে রয়েছেন তিনি।

বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০ জুন নতুন কোচ স্টিভ রোডসের কাছে রিপোর্ট করবেন টেস্ট দলের খেলোয়াড়রা। দু’দিন নতুন কোচের অধীনে অনুশীলন করবে বাংলাদেশ দল। এরপর ২৩ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে টাইগাররা।

সফরে দুই টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ দল। ৪ জুলাই অ্যান্টিগার স্যর ভিভ রিচার্ডস স্টেডিয়ামে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১ম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ। ১২ জুলাই জ্যামাইকার কিংস্টনের স্যাবাইনা পার্কে দ্বিতীয় টেস্ট খেলতে মাঠে নামবে বাংলাদেশ দল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, আবু জায়েদ চৌধুরী রাহী, নাজমুল হোসেন শান্ত এবং শফিউল ইসলাম।

স্ট্যান্ডবাই : ইয়াসিন আরাফাত, আবু হায়দার রনি, নাঈম হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত এবং মোস্তাফিজুর রহমান।

Print Friendly, PDF & Email