ম্যাচের ১ দিন আগেই একাদশ ফাঁস আর্জেন্টিনার!

স্পোর্টস লাইফ, ডেস্কব্রাজিল-বলিভিয়ার ম্যাচ দিয়ে আজ (শনিবার) শুরু হয়ে ৪৬তম কোপা আমেরিকার আসর। ব্রাজিলে আয়োজিত এবারের টুর্নামেন্টের প্রথম ম্যাচে সহজ জয়ও তুলে নিয়েছে স্বাগতিকরা। বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করেছে তারা।

ব্রাজিলের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা তাদের কোপা আমেরিকার মিশন করবে আগামীকাল (রোববার) বাংলাদেশ সময় ভোররাত ৪টায়। সালভাদরে শক্তিশালী কলিম্বিয়ার মোকাবিলা করবে লিওনেল মেসির দল।

এদিকে ম্যাচ শুরু হওয়ার একদিন আগেই নিজেদের একাদশ ফাঁস করে দিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কলানি। ম্যাচের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে একাদশ ও কোন কৌশল আর্জেন্টিনা খেলবে দুটোই প্রকাশ করে দিয়েছেন তিনি।

অবধারিতভাবেই লিওনেল মেসির বাহুতেই থাকছে অধিনায়কের আর্মব্যান্ড। দলের আক্রমণের নেতৃত্বেও দেখা যাবে তাকে। স্ট্রাইকার হিসেবে ম্যাচের শুরু থেকেই দেখা যাবে ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরোকে। দলকে ৪-৪-২ ফরমেশনে খেলাবেন বলে নিশ্চিত করেছেন স্কলানি। তাই মেসি ও আগুয়েরোই থাকছেন উপরভাগে।

মিডফিল্ড থেকে এ দুজনকে বল সরবরাহ করার দায়িত্ব থাকছে অ্যানহেল ডি মারিয়া, জিওভানি লো সেলসো, গুইদো রদ্রিগেজদের। ডিফেন্সিভ মিডফিল্ডারের ভূমিকায় দেখা যাবে লিও পারেদেসকে।

আলবিসেলেস্তেদের রক্ষণের চার সৈনিক হিসেবে থাকছেন- নিকোলাস টাগলিয়াফিকো, নিকোলাস ওটামেন্ডি, জার্মান পেজ্জেলা ও রেঞ্জো সারাভিয়া। আর গোলবারের সামলানোর দায়িত্ব পেয়েছেন ফ্রাঙ্কো আরমানি। বদলি খেলোয়াড় হিসেবে দ্বিতীয়ার্ধে মাঠে নামতে পারেন পাওলো দিবালা, রদ্রিগো ডি পল ও লাউতারো মার্টিনেজদের।

আর্জেন্টিনার একাদশ : আরমানি, সারাভিয়া, পেজ্জেলা, ওটামেন্ডি, টাগলিয়াফিকো, পারেদেস, রদ্রিগেজ, সেলসো, ডি মারিয়া, আগুয়েরো, মেসি।

Print Friendly, PDF & Email