যুব গেমসে পদকজয়ী ১৩০জন এ্যাথলেট বিকেএসপিতে প্রশিক্ষণের সুযোগ পাচ্ছে

স্পোর্টস লাইফ, প্রতিবেদক : বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর ব্যবস্থাপনায় দেশব্যাপী আয়োজিত প্রথম বাংলাদেশ যুব গেমস শেষ হয়েছে বেশ কয়েকমাস আগে। সফল এই গেমসে নজর কেরেছে অনেক তরুণ-তরুণী।

বাংলাদেশ যুব গেমস শেষ হবার পর অবশেষে আবারও মাঠে নামার সুযোগ তরুণ ক্রীড়াবিদদের।

আসরে পদকজয়ী ১৩০ এ্যাথলেটকে বিনা খরচে সাভারের জিরানির বিকেএসপিতে প্রশিক্ষণের ব্যবস্থা করে দিচ্ছে বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশন (বিওএ)।

প্রশিক্ষণের পাশাপাশি বিকেএসপিতে বিনা খরচে পড়াশোনার সুযোগও পাচ্ছেন বাছাই করা খেলোয়াড়রা। 

বাংলাদেশ যুব গেমসের শুরু ও শেষটা ভাল হলেও মেধাবী খেলোয়াড়দের নিয়ে ছিল না তেমন পরিকল্পনা। আসর শেষ হয়েছে মার্চে। কিন্তু সমন্বয়ের অভাবে এরপর অনেকটা অলস সময় কাটিয়েছে তরুণ ক্রীড়াবিদরা।

চার মাস পর অবশেষে মাঠে নামার সুযোগ তরুণ প্রতিভাদের জন্য। যুব গেমসে পদকজয়ী ১৩০ ক্রীড়াবিদকে নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা বিওএর। দেশের একমাত্র ক্রীড়া প্রতিষ্ঠান বিকেএসিতে রেখেই তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে বিওএ।

এছাড়া আর্থিক পুরস্কার বাড়ছে আন্তর্জাতিক আসরে পদকজয়ী বাংলাদেশের ক্রীড়াবিদদের। গেমস এবং পদক অনুযায়ী তিন গুণ পর্যন্ত পুরস্কার বাড়িয়েছে বিওএ। আসন্ন এশিয়ান গেমসে নতুন পরিকল্পনার প্রতিফলন দেখতে চায় বিওএ। সরকারী বরাদ্দ কিংবা স্পন্সর না পেলেও পরিকল্পনা করছে নিজস্ব তহবিল থেকে খেলোয়াড়দের ট্রেনিং ক্যাম্প চালিয়ে যাবার ।

Print Friendly, PDF & Email