যুব গেমসে মেহেরপুর, ঝিনাইদহ, যশোর, বাগেরহাট ও জয়পুরহাটে বিভিন্ন ডিসিপ্লিনের খেলা অনুষ্ঠিত

স্পোর্টস লাইফ, প্রতিবেদক ঝিনাইদহ : ঝিনাইদহে বালিকা অ্যাথলেটিকসের সবগুলো ইভেন্টেই প্রথম ও দ্বিতীয় স্থান দখল করেছেন ঝিনাইদহ সদরের তরুন ক্রীড়াবিদরা। সদরের তৌহিদা আক্তার রাত্রিও রিয়া ফেরদৌস ২টি ইভেন্টে প্রথম হয়েছেন। তৌহিদা আক্তার রাত্রি ১০০ও ২০০ মিটার স্প্রিন্টে প্রথম হয়েছেন। রিয়া ফেরদৌস চাকতি ও গোলক নিক্ষেপে প্রথম এবং বর্ষা নিক্ষেপে দ্বিতীয় হয়েছেন। ৪০০ মিটার স্প্রিন্টে নাদিয়া আক্তার প্রথম হয়েছেন। হাই জাম্পে প্রথম হন সুমাইয়া সুলতানা।

মেহেরপুর : মেহেরপুরে অ্যাথলেটিকসে সেরা হয়েছে সদর উপজেলার মিতা। ৫০ মিটার স্প্রিন্ট, শটপুট ও ডিসকাস থ্রো-তিনটি ইভেন্টে প্রথম হয়েছেন তিনি। আর সাতটি ইভেন্টের প্রথম স্থান ভাগাভাগি করে নিয়েছেন মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলার ক্রীড়াবিদরা। বালকদের ৫০ মিটার স্প্রিন্টে মুজিবনগর উপজেলার সাগর হোসেন প্রথম, ২০০ মিটার স্প্রিন্টে একই উপজেলার হৃদয় এবং ৪০০ মিটার স্প্রিন্টে মুজিবনগরের সোহেল রানা প্রথম হন। লং জাম্পে মেহেরপুর সদরের রাসেল, হাইজাম্পে মেহেরপুর সদরের আলামিন, শটপুটে মুজিবনগর উপজেলার আসমান এবং ডিসকার থ্রোয়িংয়ে একই উপজেলার সাগর হোসেন প্রথম হন। বালিকাদের ৫০ মিটার স্প্রিন্টে মেহেরপুর সদরের মিতা, ২০০ মিটার স্প্রিন্টে একই উপজেলার মিতুয়ারা, ৪০০ মিটার স্প্রিন্টে মেহেরপুর সদরের শায়লা, লংজাম্পে সদরের মিতুয়ারা, হাইজাম্পে সদরের মেঘনা খাতুন, শটপুটে মেহেরপুর সদরের মিতা ও ডিসকাস থ্রোয়িংয়ে একই উপজেলার মিতা প্রথম হন।

যশোর : যশোরে বালক ফুটবলে জিতেছে অভয়নগর উপজেলা। তারা ৪-০ গোলে পরাজিত করে শার্শা উপজেলাকে।

বাগেরহাট : বাগেরহাট সদর উপজেলা হ্যান্ডবল দল ২২-৮ গোলে মংলা উপজেলা দলকে পরাজিত করে জেলা চ্যাম্পিয়ন হয়। এই জেলায় আটটি হ্যান্ডবল দল অংশ নেয়।

জয়পুরহাট : বাংলাদেশ যুব গেমসের জেলা পর্যায়ের খেলার পঞ্চম দিনে জয়পুরহাটে ফাইনালে পাঁচবিবি উপজেলাকে ১৬-৭ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জয়পুরহাট সদর উপজেলা। ছেলেদের কারাতের ৫০ কেজি ওজন শ্রেণিতে (তরুণ) শাকিব হাসান চ্যাম্পিয়ন। ৫৫ কেজি তরুণ বিভাগে আল শামস-হুজাইফা, ৬০ কেজিতে মোসলেম উদ্দিন, ৬০+ কেজিতে আহমেদী নিয়াজ বায়েজিদ চ্যাম্পিয়ন হয়েছেন। তরুণীদের ৪০ কেজি ওজনশ্রেণিতে আদিবা, ৪৫ কেজিতে মাহিমা ও ৫০ কেজিতে তাসকিয়া চ্যাম্পিয়ন হন।

Print Friendly, PDF & Email