যুব গেমস ফুটবলের সেমিতে ঢাকা ও রংপুর বিভাগীয় দল

স্পোর্টস লাইফ, প্রতিবেদক ফুটবল ডিসিপ্লিন দিয়ে শুরু হলো বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্ব। ফুটবল ডিসিপ্লিনে সেমিফাইনালে খেলা নিশ্চিত করেছে ঢাকা ও রংপুর বিভাগীয় তরুন দল।

খেলা শুরুর পূর্বে খেলোয়াড়দের সাথে পরিচিত ও উৎসাহ দিতে মাঠে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপমহাসচিব আশিকুর রহমান মিকু।

আজ বুধবার (৭মার্চ) বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় মাঠে নামে ঢাকা বিভাগীয় দল ও বরিশাল বিভাগীয় দল। ঢাকা বিভাগ ৫-০ গোলের বড় জয় পেয়ে সেমিতে খেলা নিশ্চিত করে।

খেলার ৯মিনিটে মারুফ আহমেদের গোলে ১-০ তে এগিয়ে যায় স্বাগতিক ঢাকা দল। এরপর দুদলের লড়াইটা চলে সমানে সমান। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে মারুফ আরেকটি গোল পেলে ২-০ তে লিড পায় ঢাকা। বিরতীর পর ঢাকা দলের কাছে আর কোন পাত্তাই পায়নি বরিশাল। খেলার ৮০মিনিটে জয়চন্দ্র বর্মন বক্সের ভেতর থেকে ডান পায়ের জোরালো শটে গোল করলে ৩-০ তে পিছিয়ে পরে বরিশাল দল।

এরপর ৮৩ মিনিটে ডানপ্রান্ত থেকে জয়চন্দ্রের বাড়ানো বলে তোহিদুল ইসলাম রিদয় গোল করলে ৪-০ তে এগিয়ে যায় ঢাকা। খেলার ৮৭মিনিটে রিদয়ের তৈরী করা বলে জয়চন্দ্র গোল করলে ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা বিভাগীয় দল।

এদিকে দিনের অপর ম্যাচে মুখোমুখি হয় ময়মনসিংহ বিভাগীয় দল ও রংপুর বিভাগীয় দল। রংপুর ৪-২ গোলে ময়মনসিংহকে হারিয়ে সেমিতে উঠে। খেলার শুরু থেকেই দুদল গোলের জন্য আক্রমন করে খেলতে থাকে। প্রথমার্ধে দুই দলই গোলের বেশ কিছু সুযোগ সৃষ্টি করলেও ফিনিশিংয়ের অভাবে গোল করতে ব্যর্থ হয়।

দ্বিতীয়ার্ধের ৬৫মিনিটে পেনাল্টি থেকে আরিফ হোসেন গোল করলে ১-০ তে এগিয়ে যায় ময়মনসিংহ। গোল হজম করে পিছিয়ে পরা রংপুর এরপর দারুন ভাবে খেলায় ফিরে আসে। ৬৭মিনিটে আপন চন্দ্র গোল করলে ১-১ সমতা আনে রংপুর। ৭১মিনিটে মেরাজুল ইসলাম ইরফান বাম পায়ের বাকানো শটে গোল করলে ২-১ গোলে এগিয়ে যায় রংপুর।

ম্যাচের ৮০ ও ৮৬ মিনিটে ওমর ফারুক দর্শনীয় দুটি গোল করলে ৪-১ গোলের লিড পায় রংপুর দল। খেলার শেষ মূহুর্ত্বে আরিফ গোল করে ময়মনসিংহের পক্ষে ব্যবধান কমান (৪-২)। শেষ পর্যন্ত পিছিয়ে পরা রংপুর বিভাগীয় দল ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

আগামীকাল বৃহস্পতিবার (৮মার্চ) খেলার সূচি :
বৃহস্পতিবার (৮মার্চ) মেয়েদের মোট ৩টি খেলা অনুষ্ঠিত হবে।
সকাল ৯.৩০মিনিটে প্রথম খেলায় মুখোমুখি হবে ঢাকা বিভাগীয় দল ও বরিশাল বিভাগীয় দল।
দুপুর ১২.৩০মিনিটে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে রংপুর ও ময়মনসিংহ বিভাগীয় দল।
বিকেল ৩টায় তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম ও সিলেট বিভাগীয় দল।

Print Friendly, PDF & Email