যুব গেমস ফুটবলের সেমিফাইনালে সিলেট ও রাজশাহী

স্পোর্টস লাইফ, প্রতিবেদক শুক্রবার বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ যুব গেমস ফুটবল ডিসিপ্লিনে দুটি কোয়ারর্টার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। সকাল দশটায় অনুষ্ঠিত প্রথম ম্যাচে চট্টগ্রাম বিভাগ ও রাজশাহী বিভাগের মধ্যকার ম্যাচটিতে ৩-২ গোলে নিষ্পত্তি হয়। পিছিয়ে থেকেও অসাধারণ এক জয় তুলে নেয় রাজশাহী। এছাড়া দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা বিভাগকে ৩-১ গোলে হারায় সিলেট বিভাগ।

ম্যাচের শুরুতেই মাঝমাঠ থেকে বল পেয়ে একাই রাজশাহীর রক্ষণভাগ গুড়িয়ে দিয়ে বল জালে জড়ান চট্টগ্রামের ফারুকুল ইসলাম। চট্টগ্রামের হয়ে দ্বিতীয় গোলটি করেন জমির উদ্দিন ৩১ মিনিটি। বাম প্রান্তের ক্রসে তিনি গোলটি করেন। ২-০ ব্যবধানে পিছিয়ে থেকে গোল পরিশোধে মরিয়া হয়ে উঠে রাজশাহী শেষ পর্যন্ত প্রথমার্ধের শেষ মুহুর্তে সজিবের কল্যানে স্কোর লাইন ব্যবধান কমায় (২-১)।

বিরতি থেকে ফিরে ছন্দপতন ঘটে চট্টগ্রামের। প্রথমার্ধে প্রভাব বিস্তার করা সেই চট্টগ্রামকে খুঁজে পাওয়া যায়নি দ্বিতীয়ার্ধে। রাজশাহীর একের পর এক আক্রমন প্রতিহত করতে ব্যস্ত সময় কাটাতে হয় চট্টগ্রামের রক্ষণভাগকে। যদিও শেষ রক্ষা হয়নি ৬৬ মিনিটি ঈমন এবং ৭০ মিনিটে মেহেদীর গোলে (২-৩) ব্যবধান বাঁড়ায় রাজশাহী।

এদিকে সিলেট শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেও গোলের দেখা পাচ্ছিলেন না। উল্টো ২২ মিনিয়ে খুলনার রনির গোলে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ে সিলেট। গোল খেলে আরও কয়েকবার আক্রমণে গিয়েও খুলনার রক্ষণভাগ গুড়িয়ে দিতে পারেনি সিলেট। ১-০ ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করে সিলেট।

বিরতি থেকে ফিরে একের পর এক আক্রমণে খুলনার রক্ষণদূর্গ ভেঙ্গে তিনটি গোল আদায় করে নেয় সিলেট। রাসেল আহমেদ ৫০ মিনিটে গোল করলে সমতায় ফেরে সিলেট। এর কিছুক্ষন ৬৫ মিনিটে হেলাল আহমেদ গোল করলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় সিলেট। হেলালের গোলের কিছুক্ষণ পর আবারো আক্রমণে যান রাসেল আহমেদ। আজিজের পাসে প্লেসিং শটে দারুন এক গোল করেন রাসেল আহমেদ।

আগামী রবিবার প্রথম সেমিফাইনালে ঢাকা ও সিলেট মুখোমুখি হবে। দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে রংপুর বিভাগ ও রাজশাহী বিভাগ। 

Print Friendly, PDF & Email