রজার্স কাপে আলোচনায় গ্রিক তরুণ

স্পোর্টস লাইফ, ডেস্ক২০তম জন্মদিনটি ইতিহাস হয়ে যেতে পারে তরুণ স্টেফানোস সিটসিপাসের। রজার্স কাপে একের পর এক দৈত্য বধ করে আলোড়ন ফেলে দিয়েছেন টেনিস বিশ্বে। রবিবার ২০ বছরে পা দেওয়া টগবগে এই তরুণ মুখোমুখি হতে যাচ্ছেন আরেক টেনিস ‘দৈত্য’ রাফায়েল নাদালের।

ফাইনালে পৌঁছাতে দক্ষিণ আফ্রিকান কেভিন অ্যান্ডারসনকে হারাতে হয়েছে সিটসিপাসকে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটি গ্রিক অবাছাই জিতে নিয়েছেন ৬-৭ (৪-৭), ৬-৪, ৭-৬ (৯-৭) গেমে।

সিটসিপাসের দৈত্য বধের তালিকায় আছেন ডমিনিক থিয়েম, নোভাক জোকোভিচ ও অ্যালেক্সান্দার জেরেভ। ফাইনাল যাত্রায় টেনিসের শীর্ষ ১০ জনের ৪ জনকে হারিয়ে আলোচনায় সিটসিপাস। তাই ফাইনালে নাদালকে হারালেই রচিত হবে আরেক ইতিহাস। একই সঙ্গে পেয়ে যাবেন জন্মদিনের ঐতিহাসিক ‘উপহার’।

২০০৮ সালের পর কানাডায় এবারই প্রথম অবাছাই কোনও খেলোয়াড় খেলছেন ফাইনাল। সবশেষ ফাইনালে গিয়েছিলেন নিকোলাস কেইফার।

অসাধ্য সাধন করে ফেলা এই তরুণ জানালেন তার অনুভূতির কথা, ‘আমি মনে করেছিলাম কয়েক রাউন্ড জিতলেই সেটা হবে দারুণ কিছু। এখন আমি ফাইনালে। যা হয়েছে সেটা বিশ্বাসই করতে পারছি না।’

এমন প্রাপ্তির কথা নিজেও কল্পনায় আনেননি সিটসিপাস। জানালেন নিজের প্রত্যাশার কথা, ‘এত উঁচুতে যাওয়ার লক্ষ্য আমার ছিল না। আমার মনে হয় নিচু আকাঙ্ক্ষাতে থেকেই আমি সেরাটা বের করে আনতে পেরেছি।’

Print Friendly, PDF & Email