রাতে দেশে ফিরছে বাংলাদেশ দল

স্পোর্টস লাইফ, ডেস্ক : তিন ম্যাচ টেস্টের শেষটিতে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু এর আগেই গতকাল সন্ত্রাসী হামলার পর তৃতীয় টেস্ট বাতিল হয়েছে। ভয়াবহ হামলার পর খেলার মতো পরিস্থিতি না থাকায় আজ রাতে দেশে ফিরে আসছে মুশফিক-মাহমুদউল্লাহ-তামিমরা।

ক্রাইস্টচার্চের দুটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় ভয়াবহ সন্ত্রাসী হামলার খবর আসার পর থেকেই উৎকণ্ঠায় ছিল গোটা দেশ। কারণ এই শহরেই আজ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট খেলতে নামার কথা ছিল টাইগারদের। টেস্টের ভেন্যু হ্যাগলি ওভালের পাশেই আল নুর মসজিদে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা, সেখানেই প্রথম হামলার ঘটনা ঘটে। এই মসজিদেই সন্ত্রাসী হামলায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন।

মাহমুদউল্লাহর সংবাদ সম্মেলনে একটু দেরি হওয়ায় প্রাণে বেঁচে যান ক্রিকেটাররা। তারা মসজিদে ঢুকার ঠিক আগেই গোলাগুলি শুরু হওয়ায় বিপদ হয়নি। পরে সেখান থেকে স্টেডিয়াম হয়ে সবাই নিরাপদে হোটেলে ফিরে যান।

টেস্ট বাতিল হওয়ায় আজই নিউজিল্যান্ড থেকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে বাংলাদেশ দলকে। স্থানীয় সময় দুপুর ১২টায় (বাংলাদেশ সময় ভোর ৫টা) রওনা দিয়ে বাংলাদেশ সময় রাত ১০টা ৪০ মিনিটে ঢাকায় পা রাখবে দল। এমনটাই জানিয়েছেন নিউজিল্যান্ড সফরে দলের ম্যানেজারের দায়িত্বে থাকা খালেদ মাসুদ পাইলট।

বাংলাদেশ ক্রিকেট দলের নিরাপদে থাকার কথা নিশ্চিত করেছে বিসিবি। বাংলাদেশ দলের সব সদস্য নিরাপদে হোটেলে ফিরেছেন বলে জানিয়েছে বোর্ড। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনার পর তৃতীয় টেস্ট বাতিলের ঘোষণা আসে। এরপর খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্ট সঙ্গে যোগাযোগ রেখে যত দ্রুত সম্ভব তাদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেয় বিসিবি।

Print Friendly, PDF & Email