রোনালদোর বিদায়ে বন্ধু মার্সেলোর আবেগি বার্তা

স্পোর্টস লাইফ, ডেস্কদীর্ঘ প্রায় এক দশকের মায়া কাঁটিয়ে গেল পরশুই রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লিখিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বার্ষিক ৩০ মিলিয়ন ইউরো বেতন ও ইতালিয়ান লিগে রেকর্ড ১০৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়ালের সাদা জার্সি ছেড়ে এখন জুভেতে ফিফার পাঁচবারের বর্ষসেরা এই খেলোয়াড়।

তবে দীর্ঘ এই সময়ে রিয়ালে সবার মধ্যমণি হয়েই ছিলেন রোনালদো। তাই হঠাৎ তার ক্লাব পরিবর্তন মানতে পারছেন না রোনালদোর অনেক সতীর্থ। রিয়াল মাদ্রিদে রোনালদোর সবচেয়ে কাছের হলেন ব্রাজিলিয়ান ফুলব্যাক মার্সেলো ভিয়েরা।

এক সাথে লম্বা এই সময়ে কখনও সুখসৃতি কখনও বা ব্যর্থতায় একসাথেই কাটিয়েছিলেন সময়। নিজের সবচেয়ে কাছের বন্ধুকে হারিয়ে ফেলে তাই এখন ব্যাথিত মার্সেলো। তবে শুভকামনা জানাতে ভোলেননি মার্সেলো। রোনালদো নতুন এই পথযাত্রায় বন্ধুকে জানালেন শুভকামনা।

বৃহস্পতিবার নিজের ইন্সটাগ্রামে রোনালদোর জন্য এক আবেগি বার্তা লিখেছেন মার্সেলো।পাঠকদের সুবিধার্থে পর্তুগিজ থেকে তা বাংলায় অনুবাদ করে দেওয়া হলঃ

এই ক্রিস, কে জানতো যে তুমি এখনই বিদায় বলে দিবে! কসম করে বলছি, আমি কখনও ভাবিনি যে এমন দিনও আসবে। তবে এই দুনিয়ায় কিছুই স্থায়ী নয়। আশা করি তুমি তোমার নতুন পথযাত্রায় সফল হবে।

এটা ঠিক প্রায় ১০ বছরের কাছাকাছি, ১০ বছরের আনন্দ, দুর্দান্ত ফুটবল, জয়, পরাজয় আর চমৎকার কিছু মুহূর্ত। আমি তোমার কাছ থেকে বেশ অনেক কিছুই শিখেছি এ সময়ে। খেলার প্রতি তোমার যে উদ্ভট ত্যাগ-তীতিক্ষা বিশ্বাস করো অন্য কোন ক্রীড়াবিদের মাঝে আমি এমনটি কখনও দেখিনি।

তুমি আর তোমার পরিবারকে জানাই অনেক অনেক শুভকামনা। তবে প্রত্যেকটা ম্যাচের আগে আমরা খেলা নিয়ে যে পর্যালোচনা করতাম এখন থেকে তা বড্ড মিস করবো আমি। যখন তুমি আমাদের হয়ে ফল বয়ে নিয়ে আসতে অথবা যেকোনো ফাইনালের আগে আমাদেরকে যেভাবে তুমি আশ্বস্ত করতে আর দলের ছোটদের যেভাবে তুমি স্নেহ করতে তাও মিস করবো এখন থেকে।

আর আজ আমি গর্ববোধ করছি, তবে সেটা এই ভেবে নয় যে আমি বিশ্বের সেরা খেলোয়াড়ের সাথে খেলেছি! আমি গর্ববোধ করছি এই ভেবে যে, আমি একজন মহান মানুষের সাথে ফুটবল খেলেছি।

যেদিন আমিও খেলা ছেড়ে দিবো, সেদিন তোমাকে নিয়ে পানশালায় গিয়ে হাতে একটি বিয়ারের বোতল নিয়ে বসবো। আর পুরনো দিনের ছবিগুলো তোমাকে দেখিয়ে আমি একের পর এক গল্প বলে যাবো। আবার আমরা একসাথে হবো বন্ধু।

Print Friendly, PDF & Email