লাওসের বিপক্ষে বাংলাদেশ দলে আছেন যাঁরা

স্পোর্টস লাইফ, ডেস্কবাংলাদেশের বিশ্বকাপ প্রাক-বাছাইপর্ব শুরু হতে বাকি নেই তিন সপ্তাহও। লাওসের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশ দলে আছেন কারা, তা নিয়ে আছে ধোঁয়াশা। তবে বাংলাদেশের ২৯ সদস্যের প্রাথমিক দলের তালিকা এসেছে প্রথম আলোর কাছে।

সে অনুযায়ী কম্বোডিয়ার বিপক্ষে শেষ আন্তর্জাতিক প্রীতি ম্যাচের চূড়ান্ত দল থেকে বাদ পড়েছেন শেখ রাসেলের মিডফিল্ডার মোহাম্মদ সোহেল রানা। এ ছাড়া চোটের কারণে দল থেকে ছিটকে পড়েছেন ডিফেন্ডার তপু বর্মন ও মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ। আর চোট কাটিয়ে ফিরেছেন আবাহনীর ফরোয়ার্ড সাদউদ্দিন।

লাওসের বিপক্ষে বিশ্বকাপ প্রাক-বাছাইয়ের ম্যাচ জুনে। ৬ জুন ভিয়েনতিয়েনে অ্যাওয়ে ম্যাচ খেলবেন জামাল ভূঁইয়ারা। ফিরতি পর্বের ম্যাচটি ১১ জুন ঢাকায়। লাওস মিশন সামনে রেখে বাংলাদেশ কোচ জেমি ডের ঢাকায় আসার কথা বৃহস্পতিবার।

লাওসকে হারানোর লক্ষ্যে ২৪ মে থাইল্যান্ড যাবে দল। সেখান থেকেই ৩ জুন লাওস। এর আগে ২৮ মে এবং ১ জুন থাই লিগে দুটি দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

এয়ার ফোর্স ইউনাইটেড ফুটবল ক্লাবের সঙ্গে জামাল ভূঁইয়ারা প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবেন ২৮ মে। ১ জুন দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ ব্যাংকক গ্লাস পাথুম ইউনাইটেড। দুটি ক্লাবই গত মৌসুমে থাই লিগ-১ থেকে নেমে গেছে থাই লিগ-২ তে।

বাংলাদেশের প্রাথমিক দল

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল, আনিসুর রহমান ও মাজহারুল ইসলাম

রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, মনজুর রহমান মানিক, রিয়াদুল হাসান, নাসিরউদ্দিন চৌধুরী ও ওয়ালি ফয়সাল

মাঝমাঠ: ইমন মাহমুদ, সোহেল রানা, জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম ও রাকিব হোসেন

আক্রমণভাগ: নাবিব নেওয়াজ জীবন, রুবেল মিয়া, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, মোহাম্মদ ইব্রাহিম, বিপলু আহমেদ, সাদউদ্দীন ও আরিফুর রহমান

Print Friendly, PDF & Email